মুস্তাফিজের সাথে খেলা হচ্ছে না আর্চারের

অনিয়মিত ইংলিশ পেসার চোটের কারণে খেলতে পারছেন না নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজেও। কনুইয়ের চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন ২৬ বছর বয়সী তারকা ক্রিকেটার। এমনকি ভারতের বিপক্ষে ৫ ম্যাচ টেস্ট সিরিজে তার অংশগ্রহণ নিয়েও জেগেছে শঙ্কা।

চোট সারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায় থাকা আর্চার সাসেক্সের হয়ে কাউন্টি খেলছিলেন। তবে গত শনিবার কনুইয়ে পুরনো চোটের জায়গায় ব্যথা অনুভুত হয়। এরপর পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায় চোটের অবস্থা গুরুতরই। ব্যথার কারণে আর বল করতে পারেননি ম্যাচের দ্বিতীয় ইনিংসে।

এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানায়, ‘জফরা আর্চার ডান কনুইয়ে চোটের জায়গায় ব্যথা অনুভব করছে। সে ইংল্যান্ড এবং সাসেক্সের মেডিক্যাল টিমের অধীনে রয়েছে। এই সপ্তাহের শেষে অর্চার চিকিৎসকের পরামর্শ নেবে, চোট সারানোর জন্য এরপর কী করা যায় তা জানার জন্য।’

চোটের কারণে আর্চার ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারেননি। এমনকি আইপিএলে যেটুকু খেলা গড়িয়েছে সেখানেও অংশ নিতে পারেননি। চোট সারানোর জন্য অস্ত্রোপচারও হয়। তবুও বেরসিক চোট তার পিছু ছাড়েনি। এর আগে আর্চার আরেক বাঁধিয়েছিলেন বড্ড অদ্ভুতভাবে।

ঘর পরিষ্কার করার সময়ে অসাবধনতাবশত হাত থেকে মাছের অ্যাকুরিয়াম পড়ে যায়। কাঁচের ওই অ্যাকুরিয়াম ভেঙেই আর্চারের আঙুলে ফুটে গিয়েছিল। ঘা শুকিয়ে গেলেও ব্যথা থেকে গিয়েছিল ওই কাঁচের টুকরার কারণে। মার্চে অস্ত্রোপচারের পর আঙুলে কাঁচের টুকরা পাওয়া যায়।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment