বাংলাদেশের বিপক্ষে ২৩ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া

এখন ৩টি ওয়ানডে ম্যাচ খেলার জন্য বাংলাদেশে অবস্থান করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আর এই খেলা শেষে অস্ট্রেলিয়ারে বিপক্ষে বাংলাদেশের সিরিজ রয়েছে।
ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অ্যারণ ফিঞ্চের নেতৃত্বে পূর্নশক্তির দল ঘোষণা করেছে অজিরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছিলেন না স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, ডেভিড ওয়ার্নার, ময়েজেস হ্যানরিকস, অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্স। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে ফেরানো হয়েছে এই অভিজ্ঞ ক্রিকেটারদের। একই দল নিয়ে বাংলাদেশে আসবে অজিরা।

এদিকো বাদ পড়েছেন অন্যতম ব্যাটসম্যান মারনাস ল্যাবুশেইন। মূলত পারফর্মের কারণে বাদ পড়েননি তিনি। বর্তমানে গ্ল্যামরগানের হয়ে ইংল্যান্ডে কাউন্টি খেলছেন। সেখান থেকে দলে যোগ দিতে কোয়ারেন্টাইন ঝামেলা রয়েছে। সেকারণে অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস সোমবার জানান ইংল্যান্ডে কাউন্টি খেলাই হবে ল্যাবুশেইনের জন্য সেরা সমাধান।

তিনি বলেন, ‘আমরা বৈশ্বিক মহামারির ভেতরে না থাকলে মারনাস অবশ্যই এই সফরের দলে থাকত। বিশ্বে সবাই যে ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করছে সেটা খুবই দুর্ভাগ্যজনক। মারনাসের সামনে সুযোগ আছে বিশ্বকাপ ও অস্ট্রেলিয়ার হোম সিরিজের আগে গ্ল্যামরগানের হয়ে কাউন্টি ক্রিকেট ও টি-টোয়েন্টি খেলার।’

৯ জুলাই শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সেইন্ট লুসিয়ায় হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো আর বার্বেডোসে হবে তিনটি ওয়ানডে। এরপর অস্ট্রেলিয়ার আসার কথা বাংলাদেশে।
অস্ট্রেলিয়ার হেড অফ ন্যাশনাল টিমস বেন অলিভার জানান বাংলাদেশ সফরের সূচি নিয়ে আলোচনা এখনও চলছে। তার ভাষ্যে,

“অস্ট্রেলিয়ান পুরুষ দলটি সঙ্গতিকালীন সময়সীমা সহ মহামারীকালীন সময়ে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের সফল সফর শেষ করেছে এবং ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে আমরা বাংলাদেশে ভ্রমণে সক্ষম হতে পারব বলে আশাবাদী।”

এর আগে, এপ্রিলের শেষ সপ্তাহে বিসিবির ক্রিকেটার অপারেশনসের প্রধান আকরাম খান জানান জুলাই-আগস্টে বাংলাদেশে আস বে অস্ট্রেলিয়া। সফরে দুই ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের কথা রয়েছে। যদিও শঙ্কা আছে দুই ওয়ানডের পরিবর্তে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজনেরও।

অস্ট্রেলিয়া দল:অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, জেসন বেহরেনড্রফ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, ময়েজেস হ্যানরিকস, মিচেল মার্শ, গ্লেন ফিলিপস, রাইলি মেরেডিথ, জস ফিলিপ, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি আর্কি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক,মার্কাস স্টইনিস, মিচেল সোয়েপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment