অধিনায়কের দায়িত্ব পেলেন সাকিব

আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরিছেন সাকিব আল হাসান। এদিকে করোনা মহামারীর জন্য আইপিএল স্থগিত হলেও জুনে শুরু হবে পাকিস্তান সুপার লিগ পিএসএল। কিন্তু সেখানে খেলবেন ন সাকিব, খেলবেন আগামী ৩১ মে শুরু ঢাকা তথা দেশের ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ও জমজমাট ওয়ানডে আসর প্রিমিয়ার লিগে (ডিপিএল)।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মঙ্গলবার (১৭ মে) থেকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবে বাংলাদেশ দল। একদম ২৮ মে শেষ ম্যাচ খেলার পর বের হতে পারবেন।

তাইতো তার আগে মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকতসহ তারকাবহুল দল আবাহনীর প্র্যাকটিস করা কঠিন। এছাড়া দলটির প্রধান কোচ খালেদ মাহমুদ সুজনও শ্রীলঙ্কার সঙ্গে হোম সিরিজে জাতীয় দলের টিম ম্যানেজমেন্টে থাকবেন।

প্রিমিয়ার লিগের প্র্যাকটিস শুরু কবে?
জানতে চাইলে খালেদ মাহমুদ সুজন জানান, ‘২৮ মের পর হয়তো পুরোদস্তুর প্র্যাকটিস শুরু হবে। তার আগে দলের বেশ কয়েকজন ক্রিকেটার থাকবেন জাতীয় দলের সঙ্গে।’

অন্যদিকে তামিম ইকবাল, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের দল ভিড়ানো প্রাইম ব্যাংক কোচ সারোয়ার ইমরান জানান, প্রাইম ব্যাংকের অনুশীলন শুরু হবে ২২ মে থেকে।

তবে যত দূর জানা গেছে, মঙ্গলবারের মধ্যে শুরু হচ্ছে মোহামেডানের অনুশীলন। প্রধান কোচ সোহেল ইসলাম ছুটিতে, তাই মেহরাব হোসেন অপির তত্ত্বাবধানে চলবে মোহামেডানের অনুশীলন। এদিকে আরো বড় খবর নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান এবার মোহামেডানের অধিনায়কত্ব করবেন!

এমনই এক খবর দিয়েছে মোহামেডানের এক উচ্চপদস্থ কর্মকর্তা। বলার অপেক্ষা রাখে না, সাকিব এবার প্রিমিয়ার লিগে মোহামেডানের সঙ্গে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

এদিকে মোহামেডান ক্রিকেট কমিটির কর্তারা মিলে সাকিবকেই এবারের লিগে দল পরিচালনার দায়িত্ব দিয়েছেন। মোহামেডানের গত কয়েকবারের কোচ সোহেল ইসলাম এক কথা কথায় এ তথ্য দিয়েছেন!

সোহেল জানিয়েছেন, ‘মোহামেডানের কর্মকর্তাদের সাথে কথাবার্তা হয়ে গেছে, টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের প্রিমিয়ার লিগে মোহামেডানের অধিনায়কত্ব বর্তেছে সাকিবের কাঁধে। তিনি আরও জানিয়েছেন, সাকিবও অধিনায়কত্বের প্রস্তাব সানন্দে গ্রহণ করেছেন।’

প্রসঙ্গত, মোহামেডানের গত লিগের অধিনায়ক ছিলেন আব্দুর রাজ্জাক। কিন্তু এই বাঁহাতি স্পিনার এখন জাতীয় দলের নির্বাচক। নিয়েছেন ক্রিকেট থেকে অবসর। সাকিব আল হাসান তার জায়গায়ই অধিনায়কত্ব করবেন!

উল্লেখ্য, সাকিবের আগামী ১৮ মে থেকে জাতীয় দলের অনুশীলনে যোগ দেয়ার কথা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment