তিনটি নয় শ্রীলঙ্কা সিরিজে দুইটি ম্যাচ জিতলেই পয়েন্ট টেবিলে শীর্ষে ওঠার হাতছানি বাংলাদেশের সামনে

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আজ রোববার (১৬ মে) বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। বিশ্বকাপ সুপার লিগের অংশ এই তিনটি ওয়ানডে ম্যাচ। তাই দুই দলের জন্য এই সিরিজ অতি গুরুত্বপূর্ণ।

সব ঠিক থাকলে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিমানে চেপে আজ সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবে লঙ্কানরা।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান বলেন, ‘আজ (রোববার) বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। সকাল ৮টা ৪৫ মিনিটে নামবে তারা। কোনো বিশেষ বিমান বা চার্টার্ডে আসছে না, শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে আসবে।’

এই পর্যন্ত বিশ্বকাপ সুপার লিগে দুইটি সিরিজ খেলেছে বাংলাদেশ ক্রিকেট টিম। দুই সিরিজে মোট ছয় ম্যাচ খেলে তিনটি ম্যাচে জয়লাভ করে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে অবস্থান করছে বাংলাদেশ।

তবে বাংলাদেশের সামনে সুযোগ রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। আর সেই জন্যই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুটি ম্যাচে জয়লাভ করতে পারলে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে বাংলাদেশ।

এই মুহূর্তে বিশ্বকাপের সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। ৯ ম্যাচের মধ্যে চার ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। এরপরে চারটে করে ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে পাকিস্তান এবং তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।
তিনটে করে ম্যাচে জয়লাভ করে চতুর্থ স্থানে রয়েছে নিউজিল্যান্ড এবং পঞ্চম স্থানে রয়েছে আফগানিস্থান। তিনটি ম্যাচে জয়লাভ করে ষষ্ঠ স্থানে অবস্থান করছে বাংলাদেশ।

তবে আইসিসি সুপার লিগে শুরুটা ভালো করতে পারিনি শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের মধ্যে তিনটিতে হয়েছে তারা। উল্টো তাদের খাতায় যোগ হয়েছে -২ পয়েন্ট।

আগামী ২৩ মে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ। দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ মে এবং তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মে। সব কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ গুলি শুরু হবে দুপুর ২:৩০ মিনিটে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment