৩ অলরাউন্ডার ৫ ব্যাটসম্যান নিয়ে শ্রীলংকার বিপক্ষে ১ম ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ

২৩ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।এই ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশের হয়ে নিষেধাজ্ঞার পর প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও সাকিবের খেলা হয়নি ওয়ানডে ক্রিকেট।

এই সিরিজে দলে ফেরার পাশাপাশি সাকিব ফিরবে তার প্রিয় ৩ নাম্বার পজিশনে, যেখানে সবচেয়ে সফল তিনি। এমনটাই জানিয়েছে সংবাদ মাধ্যম ও বিসিসি কর্তা।দলে ওপেনার হিসেবে অধিনায়ক তামিমের সাথে থাকবে লিটন দাস। এছাড়াও এবারের সিরিজে দলে জায়গা পেতে পারে ইমরুল কায়েস,

প্রায় ৩ বছর পর ওয়ানডে দলে ফিরে জায়গা পেতে পারেন তিনি, যদিও সম্ভবনা ক্ষীন। মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ থাকবে পরের দুই টি পজিশনে। পরের পজিশনে মোসাদ্দেক ও আফিফের মধ্যে থাকতে পারে একজন।

বোলিং অল রাউন্ডার হিসেবে সাইফ ও মেহেদি মিরাজের থাকা নিশ্চিতই বলা যায়। এছাড়া ফাস্ট বোলিং জুটি তে দেখা যাবে মুস্তাফিজ ও তাসকিন আহমেদ কে।বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে অনুষ্ঠিত হওয়া টেস্ট সিরিজ টি সম্পন্ন হয় শ্রীলংকায় যেখানে সিরিজে ১-০ তে হেরে যায় বাংলাদেশ। সিরিজের বাকি অংশ এবার সমাপ্ত হচ্ছে বাংলাদেশে।

যেমন হতে পারে বাংলাদেশ একাদশঃ-তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত/ আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ স্কোয়াড :- তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment