হার্দিক পান্ডিয়া ভারতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্য নন, বিস্ফোরক মন্তব্য প্রাক্তন নির্বাচকের

ভারতের সাবেক নির্বাচক সারনদীপ সিংহ বর্তমান কমিটির সিদ্ধান্ত হার্দিক পান্ডিয়াকে টেস্ট দল থেকে উপেক্ষা করার বিষয়ে সমর্থন জানিয়ে বলেছিলেন যে এই অলরাউন্ডার যদি বোলিংয়ে অবদান না রাখেন তবে তিনি স্বল্প ফর্ম্যাটে খেলবেন।

তিনি জায়গা পাওয়ার অধিকারী নন। ২০১৯ সালে হার্দিকের পিঠে অস্ত্রোপচার করা হয়েছিল। তার পর থেকে তিনি নিয়মিত বোলিং করছেন না এবং দল তার অলরাউন্ড স্কিলের সুবিধা পাচ্ছে না। এই কারণে, ইংল্যান্ড সফরে যাওয়া ভারতীয় টেস্ট দলে তিনি জায়গা পাননি। এই বছর অস্ট্রেলিয়া সফরের মধ্য দিয়ে সরনদীপের মেয়াদ শেষ হয়েছিল। ইংল্যান্ড সফরের স্কোয়াডে প্রতিভাবান পৃথ্বী শ এর অনুপস্থিতিতে তিনি অবাক করে দিয়েছিলেন।

প্রাক্তন ভারতীয় স্পিনার সারনদীপ পিটিআইকে বলেছেন, “নির্বাচকদের পক্ষে টেস্টের জন্য হার্দিককে উপেক্ষা করা বোধগম্য। অস্ত্রোপচারের পর থেকে তিনি নিয়মিত বোলিং করেননি। আমি মনে করি ওয়ানডেতে দশ ওভার এবং টি টোয়েন্টিতে চার ওভার করতে হবে এমনকি স্বল্প ফর্ম্যাটেও একাদশের খেলায় অংশ নিতে। তিনি শুধু ব্যাটসম্যান হিসাবে খেলতে পারবেন না।”

সরনদীপ সিং বলেছেন, হার্দিক পান্ডিয়া যদি বোলিং না করেন তবে টিম ইন্ডিয়ার পক্ষে ক্ষতি হবে। তিনি বলেছিলেন, “হার্দিক যদি বোলিং না করেন তবে এটি দলের ভারসাম্যকে অনেকটা প্রভাবিত করে। সেই কারণে আপনাকে দলে অতিরিক্ত বোলার রাখতে হবে, যাতে সূর্যকুমার যাদবের মতো খেলোয়াড়কে বাদ দিতে হবে। আমরা ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে এনার প্রভাব দেখেছি।

আমরা মাত্র পাঁচটি বিকল্প নিয়ে বোলিংয়ে নামতে পারি না।” তিনি বলেছিলেন, “এখন দলটিতে অন্যান্য অলরাউন্ডার রয়েছে ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, জাদ্দু (রবীন্দ্র জাদেজা), শারদুল ঠাকুরও অলরাউন্ডার হতে পারেন। তারা এটা দেখিয়েছে। হার্দিক যদি বোলিং করতে না পারেন, তবে এই সমস্ত তারা কাজটি করতে পারে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment