বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। আজ রোববার সকাল সোয়া ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে লঙ্কানদের বহনকারী বিমানটি। নির্ধারিত সময়ের আধা ঘন্টা আগেই ঢাকায় পৌছে গেছে তারা।

আগামী ২৩ মে থেকে শুরু হবে মাঠের লড়াই। তার আগে আজ থেকে হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁ-তে শুরু হচ্ছে সফরকারীদের তিন দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন।

কোয়ারেন্টাইন শেষে করোনা টেস্টে নেগেটিভ প্রমাণিত হলে ১৯ মে থেকে অনুশীলন শুরু করতে পারবে শ্রীলঙ্কা। দুই দিন অনুশীলন করার পর ২১ মে নিজেদের মধ্যে ভাগ হয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপির) ৩ নম্বর মাঠে প্রস্তুতি ম্যাচ খেলবেন সফরকারী ক্রিকেটাররা।

এরপর ২৩ মে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২৫ মে দ্বিতীয় ওয়ানডে খেলার পর ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ এ তিনটি ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সবকটি ম্যাচই হবে দিবারাত্রীর। সিরিজের প্রতিটি ম্যাচই শুরু হবে বেলা আড়াইটায়।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের জন্য কুশাল পেরেরাকে অধিনায়ক করে গত ১২ মে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এই সিরিজের দলে নেই শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক দ্বিমুথ করুনারত্নেসহ এক ঝাঁক অভিজ্ঞ ক্রিকেটার।

করুনারত্নেসহ এই সিরিজে আসছেন না অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপ ও সুরঙ্গা লাকমাল এবং ম্যাচ ফিটনেস না থাকার কারণে বাদ পড়েছেন ওপেনার আভিস্কা ফার্নান্দো। আর প্রথম বারের মত ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন চামিকা করুনারত্নে ও শিরান ফার্নান্দো এবং দলে ফিরেছেন ইসুরু উদানা ও ধনঞ্জয়া ডি সিলভা।

শ্রীলঙ্কার ১৮ সদস্যের স্কোয়াড
কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, আকিলা ধনাঞ্জয়া, দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, নিরোশান ডিকওয়েলা, দুশমন্থ চামিরা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, লাকশান সান্দাকান, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো এবং শেরান ফার্নান্দো।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment