দল থেকেও বাদ, বেতনও কমে গেল লঙ্কান সিনিয়র ক্রিকেটারদের

এপ্রিলে বাংলাদেশ-শ্রীলঙ্কার টেস্ট সিরিজ চলাকালীন সময়েই লঙ্কান ক্রিকেটার ও বোর্ডের মধ্যে চলছিল ঝামেলা। বেতন কমিয়ে দিয়ে চুক্তিপত্রে সই করতে বললে তাতে সাড়া দেয়নি ক্রিকেটাররা।

তবে বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজের আগে দলেও এসেছে ব্যাপক রদবদল। ২০২৩ বিশ্বকাপের যুক্তি দেখিয়ে ওয়ানডে দল থেকে ছাঁটাই হয়েছে দলের অভিজ্ঞ ক্রিকেটাররা। এরসঙ্গে কমিয়ে দেয়া হয়েছে তাদের বেতনও।
ওয়ানডে দলের মিয়মিত অধিনায়ক দিমুথ করুণারাত্নেকে বাদ দিয়ে নেতৃত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরকে।

করুনারাত্নে ছাড়াও সাবেক অধিনায়কদের মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথিউস, সুরঙ্গা লাকমল এবং দিনেশ চান্দিমালসহ আরও বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারের বেতন কমিয়ে দেয়া হয়েছে বলে জানাচ্ছে দেশটির ‘দ্য আইসল্যান্ড’ পত্রিকা।
দৈনিকটি জানাচ্ছে, নতুন কেন্দ্রীয় চুক্তিতে মাত্র দুজন ক্রিকেটার পাবেন সর্বোচ্চ ১ লাখ ডলার। তারা হলেন অফস্পিনিং অলরাউন্ডার ধনঞ্জয় ডি সিলভা ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশন ডিকওয়েলা।

সবচেয়ে বেশি ক্ষতির মুখে অল-রাউন্ডার ম্যাথিউস। তার ৫০ হাজার ডলার কমে দাঁড়াচ্ছে ৮০ হাজার ডলারের চুক্তিতে। সুরঙ্গা লাকমলেরও ১ লাখ থেকে কমানো হয়েছে ৪৫ হাজার ডলার।

এদিকে গতমাসে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের তিন ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি ও এক সেঞ্চুরি মিলে ৪২৭ রান করা করুণারত্নেকেও রাখা হয়নি ওয়ানডের নেতৃত্বে। তারও কমেছে ১ লাখ থেকে ৩০ হাজার ডলার।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment