পাকিস্তান-উইন্ডিজ সিরিজের সূচিতে পরিবর্তন

আইসিসির ভবিষ্যৎ সফর সূচি (এফটিপি) অনুযায়ী তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলার কথা পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের। তবে দুই বোর্ডের সিদ্ধান্তে বদলে গেল সূচি। নতুন সূচি অনুযায়ী একটি টেস্ট কমিয়ে বাড়ানো হয়েছে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরের। তবে দেশটিতে কোভিডের ভয়াবহ প্রকোপের জন্য শঙ্কা রয়েছে ভেন্যু বদলে যাবার। সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাতে হতে পারে বিশ্বকাপ।

এদিকে নতুন সূচি নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান জানালেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত।

Advertisements
Advertisements

“আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে উইন্ডিজ ক্রিকেটের সঙ্গে আলোচনা করেছে পিসিবি। তাতে আমাদের সঙ্গে তারাও সম্মত হয়েছে। সে অনুযায়ী একটি টেস্ট কমিয়ে দুটি টি-টোয়েন্টি ম্যাচ বাড়ানো হয়েছে। আমরা মনে করি এতে করে দুই দলের জন্যই দারুণ প্রস্তুতি হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে।”

আগামী জুলাই-অগাস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচ হবে বারবাডোজে, পরের তিনটি হবে গায়ানায়। সফরের দুটি টেস্ট অনুষ্ঠিত হবে জ্যামাইকায়।

Related Post