কোহলি নাকি বাবর সেরা, জানিয়েছেন মোহাম্মদ ইউসুফ

বিরাট কোহলি আর বাবর আজমকে অনেকে সমান করার চেষ্টা করেন। তবে বাবর আজমের সাম্প্রতিক পারফরম্যান্স তাকে নিয়ে যাচ্ছে অনন্য উচ্চতায়। আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ এর এপ্রিল মাসের সেরা খেলোয়াড়ও হয়েছেন বাবর আজম।

তবে বাবরের এমন পারফর্মও তাকে এগিয়ে রাখছে না বিরাটের থেকে। বাবরের স্বদেশী সাবেক তারকা ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফের চোখে আধুনিক ক্রিকেটের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি।
ইউটিউবের এক শো’তে ইউসুফ বলেছেন, বিরাটের ফিটনেস, ট্রেনিং, খেলার ধরণই তাকে আলাদা করেছে সবার থেকে।

“বিরাটের প্র্যাকটিস আমি কখনও সেভাবে না দেখলেও মাঝে মাঝে কিছু ভিডিও টুইটার বা অন্যান্য মাধমে সামনে আসে। এই যুগে ক্রিকেট কী, তা জিজ্ঞেস করলে আমি বলব অনুশীলন৷ এই সময়ে যেমনটা অনুশীলন দরকার ফিট থাকার জন্য, বিরাট তাই করে৷ এই কারণে বিরাট কোহলিকে আমি এগিয়ে রাখব।”

গত এপ্রিলেই কোহলিকে পেছনে ফেলে ওয়ানডে ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠেন বাবর। কোহলির করা টি-টোয়েন্টিতে দ্রুততম ২ হাজার রানের রেকর্ডও পেছনে ফেলেন বাবর। এই ফরম্যাটের র‍্যঙ্কিংয়েও বাবরের পরে রয়েছেন কোহলি।
এরপরও সব ফরম্যাট মিলে বিরাটকে সেরা বলছেন সাবেক এই পাকিস্তান অধিনায়ক।

“ওয়ান ডে ও টেস্ট মিলে বিরাটের রয়েছে ৭০টি সেঞ্চুরি। একদিনের ফরম্যাটে ১২ হাজার রান আছে তার। টেস্ট ক্রিকেটেও দ্রুত ১০ হাজার রান করবেন বিরাট। টি-টোয়েন্টি ফর্ম্যাটেও অনেক রান করছে। তাই বলাই যায়, তিন ফরম্যাট মিলে বিরাট অসাধারণ। তাই বলাই যায়, আধুনিক ক্রিকেটের এই যুগে বিরাটই এক নম্বর ব্যাটসম্যান।”

সংশ্লিষ্ট খবর

Leave a Comment