কোহেলি-রোহিতকে বাদ দিয়ে আইপিএলের সেরা একাদশ ঘোষণা!

অর্ধেক আইপিএলে চেন্নাই, দিল্লি, আরসিবি ধারাবাহিকতা দেখালেও বেশ কয়েকজন ক্রিকেটার ব্যক্তিগত পারফর্ম্যান্সে চমকে দিয়েছেন ক্রিকেটমহলকে। এবছর আইপিএলের যতগুলি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, তার পারফর্ম্যান্সের নিরিখে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা আকাশ চোপড়া বেছে নিয়েছেন নিজের পছন্দের সেরা দল।

অবাক করার বিষয় হল চোপড়ার পছন্দের আইপিএল একাদশে জায়গা হয়নি বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহদের মতো তারকার। সঙ্গত কারণেই অবশ্য সেরা দলে জায়গা পাননি মহেন্দ্র সিং ধোনি। আকাশ পঞ্জাব কিংসের লোকেশ রাহুলের সঙ্গে ওপেনে রেখেছেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ানকে।

অরেঞ্জ ক্যাপের দৌড়ে ধাওয়ান ছিলেন এক নম্বরে, রাহুল দুইয়ে। চেন্নাইয়ের হয়ে ফ্যাফ ডু’প্লেসি ওপেন করলেও চোপড়া তাঁকে তিন নম্বরে জায়গা করে দিয়েছেন। চার ও পাঁচে তিনি রেখেছেন আরসিবির দুই বিদেশি তারকা গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি’ভিলিয়র্সকে। ঋষভ পন্তকে ছ’নম্বরে জায়গা করে দিলেও প্রয়োজনে এবিডির জায়গায় পাঁচে তুলে নিয়ে আসা যাবে বলে জানিয়েছেন আকাশ।

সাত ও আটে দুই অল-রাউন্ডার হিসেবে চোপড়া রেখেছেন রাজস্থানের ক্রিস মরিস ও চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজাকে। তিনজন বিশেষজ্ঞ বোলার হিসেবে আকাশ বেছে নিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের রাহুল চাহার, দিল্লি ক্যাপিটালসের আবেশ খান ও আরসিবির হার্ষাল প্যাটেলকে।

সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের কোনও ক্রিকেটারকে সেরা একাদশের যোগ্য বলে মনে করেননি আকাশ। আকাশ চোপড়ার পছন্দের আইপিএল একাদশ: লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ফ্যাফ ডু’প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি’ভিলিয়র্স, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, ক্রিস মরিস, রাহুল চাহার, আবেশ খান ও হার্ষাল প্যাটেল।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment