ভারতের শ্রীলঙ্কা সফরের পুর্নাঙ্গ সূচি দেখে নিন

রবিবার, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছিলেন যে টিম ইন্ডিয়া জুলাই মাসে শ্রীলঙ্কা ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজ খেলতে যাবে। ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে যাওয়া বিরাট কোহলি রোহিত শর্মার মতো খেলোয়াড়রাও এই সিরিজের অংশ নেবেন না।

গাঙ্গুলি বলেছিলেন যে শ্রীলঙ্কা সফরের সময় তরুণ খেলোয়াড়দের তাদের দক্ষতা প্রদর্শনের সুযোগ দেওয়া হবে। এমন পরিস্থিতিতে পৃথ্বী শ, জয়দেব উনাদকাত, রাহুল চাহারের মতো খেলোয়াড় দলে জায়গা পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এএনআইয়ের খবরে বলা হয়েছে, ভারত ও শ্রীলঙ্কার মধ্যে তিনটি ওয়ানডে এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। প্রথমে ওয়ানডে সিরিজের উদ্বোধন হবে, যার প্রথম ম্যাচটি ১৩ জুলাই অনুষ্ঠিত হবে।

পরের দুটি ম্যাচ ১৬ এবং ১৯ জুলাই অনুষ্ঠিত হবে। এর পরে, তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজটি ২২ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে খেলা হবে। ভারতীয় দল ৫ জুলাই শ্রীলঙ্কায় পৌঁছে এক সপ্তাহের জন্য কোয়ারান্টিনে থাকবে। এই সময়ে, দলটিকে প্রথম তিন দিন অনুশীলন করতে দেওয়া হবে না। ইংল্যান্ড সফরে টেস্ট দলের জন্য নির্বাচিত না হওয়া শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, হার্দিক পান্ডিয়ার মতো খেলোয়াড়দের এই সিরিজে খেলতে দেখা যেতে পারে।

বিরাট কোহলির অধিনায়কত্বে টিম ইন্ডিয়া ২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ভারত থেকে ছাড়বে এবং ইংল্যান্ডে পৌঁছে দলকে ১০ দিনের জন্য আলাদা থাকতে হবে। এর পরে দলটি ইংল্যান্ডের বিপক্ষে ৪ আগস্ট থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ২০১৮ সালে ভারত যখন ইংল্যান্ড সফরে গিয়েছিল, তখন দলটি টেস্ট সিরিজে ৪-১ ব্যবধানে পরাজিত হয়েছিল।
ভারত বনাম শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের শিডিউলঃ

প্রথম ওয়ানডে – ১৩ জুলাই, দ্বিতীয় ওয়ানডে – ১৬ জুলাই, তৃতীয় ওয়ানডে – ১৯ জুলাই
ভারত বনাম শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজের শিডিউলঃ
প্রথম টি ২০ – ২২ জুলাই, দ্বিতীয় টি ২০ – ২৪ জুলাই, তৃতীয় টি ২০ – ২৭ জুলাই

সংশ্লিষ্ট খবর

Leave a Comment