টি-২০ তে ‘বিশ্বের সেরা’ এই ভারতীয়কে দেখা যাবে ১০০ বলের টুর্নামেন্টে

উদ্বোধনী দ্য হান্ড্রেট টুর্নামেন্টে বার্মিংহ্যামের হয়ে মাঠে নামতে চলেছেন ভারতের মহিলা ক্রিকেট দলের আগ্রাসী ওপেনার শেফালি বর্মা। সবকিছু ঠিকঠাক থাকলে মেয়েদের বিগ ব্যাশে সিডনির জার্সিও গায়ে চাপাতে দেখা যেতে পারে ১৭ বছর বয়সী শেফালিকে।

আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী এই মুহূর্তে মেয়েদের টি-২০’র এক নম্বর ব্যাটার শেফালি। বড় শট খেলার দক্ষতার জন্যই অল্প সময়ে ক্রিকেটবিশ্বে জনপ্রিয় হয়ে ওঠেন শেফালি। ইসিবির ১০০ বলের নতুন ক্রিকেট টুর্নামেন্টে শেফালি যোগ দেবেন হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনা, জেমিমা রডরিগেজ ও দীপ্তি শর্মার সঙ্গে। বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে শেফালির দ্য হান্ড্রেডে যোগ দিতে চলার কথা জানিয়েছেন। তিনি বলেন,

‘বার্মিংহ্যাম ফ্র্যাঞ্চাইজির তরফে শেফালিকে প্রস্তাব দেওয়া হয়েছে এবং চুক্তিও প্রায় সম্পন্ন। নিউজিল্যান্ডের সোফি ডিভাইনের পরিবর্তে শেফালিকে দলে নেওয়া হচ্ছে।’ তিনি আরও বলেন, ‘বিগ ব্যাশে খেলার জন্য সিডনি ফ্র্যাঞ্চাইজির সঙ্গেও শেফালির কথা চলছে।’ গত বছর শুরু হওয়ার কথা থাকলেও করোনা মহামারির জন্য দ্য হান্ড্রেড স্থগিত রাখা হয়। এবছর ২১ জুলাই শুরু হওয়ার কথা টুর্নামেন্টের উদ্বোধনী আসর। দ্য হান্ড্রেডই হতে চলেছে শেফালির প্রথম বিদেশি লিগ।

পরবর্তী সময়ে বিগ ব্যাশ খেললে আইপিএল-সহ বিশ্বের সেরা তিনটি মহিলা ক্রিকেট লিগেই অংশ নেবেন টিন-এজার ক্রিকেটার

সংশ্লিষ্ট খবর

Leave a Comment