ভারত বা ইংল্যান্ড কোথাও হচ্ছে না আইপিএল

বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় টুর্নামেন্টের মাঝপথেই স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। এরপরই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের বাকি অংশ আয়োজনের প্রস্তাব দেয় ইংল্যান্ডের বেশ কয়েকটি কাউন্টি ক্লাব।

ইংল্যান্ডের ক্লাবগুলোর এমন প্রস্তাবে সায় দিয়েছেন কেভিন পিটারসেনের মতো সাবেক ক্রিকেটার। তবে স্থগিত হওয়া আইপিএল ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। আইপিএল স্থগিত হওয়ার পরই শোনা যাচ্ছিলো সেপ্টেম্বরে আইপিএল আয়োজন করতে চায় বিসিসিআই। যদিও কোথায় আয়োজন করা হবে সেটি চূড়ান্ত করতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড।

তবে ইংল্যান্ড প্রস্তাব দিলেও সেখানে আইপিএল আয়োজন করা সম্ভব নয় বলে জানান বিসিসিআই সভাপতি।কারণ ইংল্যান্ড সিরিজ শেষেই তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। যেখানে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। ফলে ইংল্যান্ডের মতো ভারতেও আইপিএল আয়োজনের সম্ভাবনা দেখছেন না গাঙ্গুলি। সেই সঙ্গে কবে নাগাদ আইপিএল হবে সেটিও এই মুহূর্তে বলা কঠিন বলে জানিয়েছেন তিনি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজের মাঝে বা ইংল্যান্ড সিরিজের পরে সেখানে আইপিএল করা সম্ভব কি না, সে প্রশ্নের জবাবে গাঙ্গুলি বলেন, ‘সে সম্ভাবনা নেই। ইংল্যান্ডের পরে ভারত শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলতে যাবে। ১৪ দিনের কোয়ারেন্টাইনের মতো কঠোর নিয়ম রয়েছে সব জায়গায়। তাই আইপিএল ভারতে হওয়ার সুযোগ নেই। কোয়ারেন্টাইনের ব্যাপারটা খুবই কঠিন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment