বিপদ শ্রীলঙ্কা দলে ফিরছেন মালিঙ্গা!

২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইয়োর্কার স্পেশালিষ্ট লাসিথ মালিঙ্গা। শুধুমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টি চালিয়ে নেয়ার লক্ষ্যে এ বছরের শুরুতে সব ধরনের ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটকেও বিদায় বলেছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টির সবচেয়ে বেশি উইকেটের মালিক।

তবে টি-টোয়েন্টিতেও বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন দল থেকে। সর্বশেষ ম্যাচ খেলেছেন ২০২০ সালে মার্চে। লাস্ট ৮ টি টি-টোয়েন্টিতে এই ফরম্যাটে ১০৭ উইকেট নেয়া মালিঙ্গা নিয়েছেন মাত্র ৩ টি উইকেট। এই ৮ ম্যাচে ৩৫ এর উপরে রান খরচ করেছেন ৫ ম্যাচে। পুরো ক্যারিয়ারে যেখানে এই ঝাকড়া চুল ওয়ালা বোলারের গড় ছিল ১৯ এর কাছাকাছি সেখানে তা বেড়ে উঠে গেছে প্রায় ২১ এ। বেড়েছে ইকোনমি রেটও।

কিন্তু সাম্প্রতি শ্রীলঙ্কা জাতীয় দলের বাজে পারফরম্যান্স আর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকের কথা মাথায় রেখে মালিঙ্গার মত অভিজ্ঞ একজনকেই চাইছেন নির্বাচকরা। যার ফলে অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপের ক্যাম্পেইনে ডাকা হচ্ছে মালিঙ্গাকে। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান প্রামোদ্যা উইক্রামাসিংহে।

মর্নিং স্পোর্টসকে উইক্রামা বলেন, “আমরা শীঘ্রই মালিঙ্গার সাথে বসবো। সে আমাদের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় আছেন। আমরা দীর্ঘমেয়াদি পরিকল্পনা (২০২৩ বিশ্বকাপ) নিয়ে এগুচ্ছি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে বিবেচনায় আনছি। তবে সবকিছু নির্ভর করছে তার ফিটনেসের উপর।”

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

“আমাদের ভুলে গেলে চলবে না মালিঙ্গা আমাদের ক্রিকেটের একজন কিংবদন্তি এমনকি তার সাম্প্রতিক ফর্ম সত্বেও। তার রেকর্ডই তার সম্পর্কে কথা বলে। পর পর দুইটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে (২০২১-২২)। আমরা আমাদের পরিকল্পনা নিয়ে তার সাথে আলোচনা করবো যখন আমরা কয়েকদিন বাদেই তার সাথে বসবো, যোগ করেন উইক্রামাসিংহে।”এদিকে শ্রীলঙ্কার হয়ে দীর্ঘ বিরতী শেষে ফিরে ভালো কিছু উপহার দেয়ার জন্য মুখিয়ে আছেন লাসিথ মালিঙ্গাও।

Related Post