শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে কপাল পুড়ছে দুইজনের দেখে নিন একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের পাঠ চুকিয়ে বাংলাদেশ দল দেশে এসেছে বেশ আগেই। কোয়ারেন্টাইন কাটিয়ে দ্রুতই আবারও মাঠে নামতে যাচ্ছে টাইয়াগাররা। তবে এবার আর টেস্ট সিরিজ নয়, ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য মাঠে নামবে বাংলাদেশ দল।

বাংলাদেশ দল শ্রীলঙ্কায় টেস্ট খেলার সময়ই ঘোষণা করা হয়েছিল ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড। যেখানে আগের সিরিজে থাকা ক্রিকেটারদের সাথে দলে জায়গা হয়েছেন নতুন ও অভিজ্ঞ ক্রিকেটারদেরও। ২৩ সদস্যের এই দলটা ছোট হয়ে আসবে সিরিজের সময় ঘনিয়ে আসলে। তবে সেখান থাকে মূল একাদশ থাকছেন কারা তা এবার দেখে নেয়া যাক।

টাইগারদের ওপেনিং পজিশনে থাকছেন সেরা ওপেনার তামিম ইকবাল। তার সাথে আরেক ওপেনার লিটন কুমার দাসের জায়গাটাও যে পাকা তা আর বলার অপেক্ষা রাখে না। তিন নম্বরে সাকিবের বদলি ক্রিকেটার হিসেবে নাজমুল হোসেন শান্তকে পরখ করে দেখলেও যারপরনাই ব্যর্থ ছিলেন এই ব্যাটসম্যান। ফলে এই সিরিজ দিয়ে আবারও সাকিবের ফেরাতে একাদশে জায়গা হারাচ্ছেন তিনি তা নিশ্চিত।

তিন নম্বরে সাকিবের পর চতুর্থ স্থানে থাকছেন মুশফিকুর রহিম। তবে পাঁচ নম্বরে মোহাম্মদ মিঠুনকে দীর্ঘ সময় সুযোগ দেয়া হলেও ব্যর্থ ছিলেন তিনি। ফলে অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েসকে দেখা যেতে পারে পাঁচ নম্বরে।

মাহমুদউল্লাহ রিয়াদের সাথে নিচের সারিতে ব্যাট করতে পাকা হাত রয়েছে মেহেদি হাসান মিরাজেরও। ফলে নিচের দিক থেকে হয়তো বাদ যেতে পারেন সৌম্য সরকার। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা বাঁহাতি এই ব্যাটসম্যানের সময়টা বেশ খারাপ যাবার কারনে হয়তো মূল একদশে জায়গা নাও পেতে পারেন তিনি।
এক নজরে দেখে নেয়া যাক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে কেমন হতে পারে টাইগারদের সেরা একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment