চাহাল রশিদ খানদের মত শ্রীলঙ্কা সিরিজের জন্য দুই বিশ্বসেরা স্পিনার খুঁজে পেল বিসিবি

আগামী ২৩ তারিখ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার ওয়ানডে সিরিজ। সেই সিরিজ কে সামনে রেখে প্রস্তুতি চলছে বাংলাদেশের। প্রস্তুতির অংশ হিসেবে এবার ২ জন লেগ স্পিনার কে রেখেছে বাংলাদেশ দলের নির্বাচকেরা।

২ জন লেগ স্পিনার হচ্ছে আমিনুল ইসলাম বিপ্লব ও রিশাদ হোসেন। আমিনুল ইসলাম বিপ্লবের বাংলাদেশের হয়ে শুধু টিটুয়েন্টি সিরিজে অভিষেক ঘটেছে বাকি ফরম্যাটে বাকি তবে রিশাদ হোসেনের এখনক্ও কোন ফরম্যাটেই অভিষেক ঘটে নি।

সব কিছু বিবেচনা করে এখন দলের সাথে লেগ স্পিনারও যুক্ত করেছে বোর্ড। যদিও এখনও পুরোপুরি অনুশীলন শুরু হয় নি তবে মিরপুরে মোসাদ্দেক হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েসদের বিরুদ্ধে হাত ঘোরাচ্ছে এই ২ জন। তাদের দিকে বাড়তি নজর রয়েছে নির্বাচকদের, বিশেষ করে বাংলাদেশের সফল স্পিনার আব্দুর রাজ্জাকের।

জাতীয় দলের নির্বাচক ও সাবেক কিংবদন্তি স্পিনার আব্দুর রাজ্জাক বলেন, জাতীয় দলের প্রস্তুতিটা যাতে ঠিকঠাকভাবে হয়, সেজন্য রিশাদ আর বিপ্লবকে স্কোয়াডের সাথে রাখা হয়েছে। এখন তো শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররাও বিশ্রামে। মিরপুরে যারা অনুশীলন করছে তাদের প্রস্তুতিও তো শতভাগ হতে হবে। লোকবলের ব্যাপারও থাকে।

রাজ্জাক আরও বলেন, যদি তাদের জাতীয় দলে কিছু দেওয়ার সামর্থ্য থাকে, অবশ্যই খেলবে। জাতীয় দল কারও তৈরি হওয়ার জায়গা নয়। এরা পরিণত হোক, পর্যায়ক্রমে ভালো করলে অবশ্যই সুসময় তাদের জন্যও আসবে।

তাই এই দুই জনের প্রতি যত্ন নিতে শুরু করেছে ক্রিকেট বোর্ড। কারন বর্তমান সময়ে সীমিত ওভারের ক্রিকেট বা দীর্ঘ পরিসরের ক্রিকেটই হোক সবাই দলে একজন হলেও লেগ স্পিনার রাখার চেষ্টা করে।

রাশিদ খান, ইশ সোদি, যুজবেন্দ্র চাহাল, সাদাব খান, আকিলা ধানাঞ্জয়া, অ্যাডাম জাম্পা, আদিল রাশিদ সহ প্রায় সব দলেই অন্তত একজন করে তারকা রয়েছে লেগ স্পিনার, যার অভাব শুধু বাংলাদেশেই। প্রত্যাশা তাদের দিয়ে এই অভাব পূরনের।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment