লিটন দাস নয় শ্রীলংকার বিপক্ষে ওপেনিং পার্টনার হিসেবে যাকে চান অধিনায়ক তামিম

বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের মধ্যে গত কয়েক বছরের পরিসংখ্যানে ইমরুল কায়েস অন্যান্য ব্যাটসম্যান থেকে পিছিয়ে নেই তা বলাই যায়। টেস্ট ফরম্যাটে সময়টা খুব একটা ভালো পার করতে না পারলেও ওয়ানডে ফরম্যাটে অভিজ্ঞ এই ব্যাটসম্যান বেশ পরিপক্ক।

একটা সময় তামিম ইকবালের ওপেনার পার্টনার হিসেবে অটো চয়েস থাকলেও সময়ের বিবর্তনে কিছুটা দূরে চলে গেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। গত কয়েক সিরিজে দলের সাথে থাকলেও বাদ পড়েছেন সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে। তবে এবার ভাগ্যের চাকা আবারও ঘুরতে যাচ্ছে ইমরুল কায়েসের।

আগামী ২৩ মে থেকে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ দল। ঘরে মাঠে লঙ্কানদের আতিথেয়তা দেয়ার এই সিরিজের ২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন ইমরুল কায়েস। এখন শুধু অপেক্ষা মূল একাদশে জায়গা নেয়া। তবে একাদশে থাকলে কোন পজিশনে খেলবেন কায়েস?

Advertisements
Advertisements

ওপেনিং পজিশনে তামিম ইকবালের সঙ্গী হিসেবে থাকছেন লিটন দাস। তিন নম্বরে যদি সাকিবকে খেলানো হয় তাহলে পরের পজিশনটা নিশিচতভাবেই থাকছে মুশফিকুর রহিমের। ফলে কায়েসকে একাদশে রাখলে খেলতে হবে পাঁচ নম্বর পজিশনে।

শ্রীলঙ্কা সিরিজের মূল একাদশ রাখা হতে পারে কায়েসকে এমন ইঙ্গিত তিনি নিজেই পেয়েছেন অধিনায়ক তামিম ইকবালের কাছ থেকে। লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যাওয়ার আগে ওয়ানডে অধিনায়ক তামিম কায়েসকে প্রস্তুত থাকতে বলে গেছেন এমনটা জানিয়ে কায়েস বলেন, ‘’তামিম আমার সাথে কথা বলেছিল, আমাকে ও আশ্বস্ত করেছিল। আমাকে মেন্টালি প্রস্তুত থাকতে ও প্রাকটিস করতে বলেছিল শ্রীলঙ্কা যাওয়ার আগে।‘’

নিজের সর্বোচ্চটা দিয়েই একাদশে টিকে থাকতে চান তিনি এমটা জানিয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান আরও বলেন, ‘’ওর (তামিম) সাথে এখনো সরাসরি কথা হয়নি, আশাকরি খুব দ্রুতই দেখা হবে আমাদের তখন ওর চাওয়াটা আরো ভালোভাবে বুঝতে পারবো। আমি আমার সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করবো।‘’

Related Post