এক সাথে ২ লেগ স্পিনার খুঁজে পেল বাংলাদেশ, যোগ দিল জাতীয় দলে

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে মিরপুরে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলছে জাতীয় দলের অনুশীলন। এই অনুশীলনে যোগ দিয়েছেন দুই লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও রিশাদ হোসেন। দলে কোনো লেগ স্পিনারের জায়গা পাকা না হওয়ার আক্ষেপ দীর্ঘদিনের।

সবকিছু মাথায় রেখে এই দুই লেগ স্পিনারকে রাখা হয়েছে স্কোয়াডের সাথে। বিপ্লব টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলে খেললেও রিশাদ এখনও অভিষেকের অপেক্ষায়। তাদের আরও প্রস্তুত করে তুলতে নির্বাচকদের বাড়তি নজর। গতকাল বুধবার (৫ মে) নেটে অনুশীলনে বিপ্লব ও রিশাদের বলে ব্যাটিং অনুশীলন করেছেন ব্যাটসম্যানরা। মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদদের সাথে তাই অনুশীলনে বল ঘুরাচ্ছেন বিপ্লব ও রিশাদ।

জাতীয় দলের নির্বাচক ও সাবেক কিংবদন্তি স্পিনার আব্দুর রাজ্জাক বলেন, জাতীয় দলের প্রস্তুতিটা যাতে ঠিকঠাকভাবে হয়, সেজন্য রিশাদ আর বিপ্লবকে স্কোয়াডের সাথে রাখা হয়েছে। এখন তো শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররাও বিশ্রামে। মিরপুরে যারা অনুশীলন করছে তাদের প্রস্তুতিও তো শতভাগ হতে হবে। লোকবলের ব্যাপারও থাকে। রাজ্জাক আরও বলেন, যদি তাদের জাতীয় দলে কিছু দেওয়ার সামর্থ্য থাকে, অবশ্যই খেলবে।

জাতীয় দল কারও তৈরি হওয়ার জায়গা নয়। এরা পরিণত হোক, পর্যায়ক্রমে ভালো করলে অবশ্যই সুসময় তাদের জন্যও আসবে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment