সাকিব-মুস্তাফিজকে একসঙ্গে পাওয়া দলের জন্য সুসংবাদ: সৌম্য

নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে মাঠে ফেরেন সাকিব আল হাসান। দলে ছিলেন মুস্তাফিজুর রহমানও। ঘরের মাঠে বাংলাদেশ হোয়াইটওয়াশ করেছিল ক্যারিবিয়ানদের। পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন সাকিব। তাই ‍নিউজিল্যান্ড যাওয়া হয়নি তার। মু্স্তাফিজ থাকলেও সফরে বাজেভাবে হারতে হয়েছিল দলকে। চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়াডে সিরিজে মুখোমুখি হবে টাইগাররা। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে দলের সেরা দুই তারকাকে পাচ্ছে স্বাগতিকরা। যা দলের জন্য সুসংবাদ বলে মনে করেন সৌম্য সরকার।

তিন ম্যাচের এই সিরিজটিকে সামনে রেখে মিরপুরে অনুশীলন চলছে প্রাথমিক স্কোয়াডের। বুধবার শেরে বাংলা স্টেডিয়ামে কথা বলেছেন বাম-হাতি এই ব্যাটার।

‘বাংলাদেশের জন্য যেকোনো ম্যাচই গুরুত্বপূর্ণ। নিউজিল্যান্ডে যা হয়েছে, সেগুলো নিয়ে চিন্তা করে কোনো লাভ নেই। সামনের দিকে চিন্তা করাটাই ভালো। সামনের শ্রীলঙ্কার সঙ্গে আমাদের যে ওয়ানডে সিরিজটা আছে, সবাই অবশ্য এখান থেকে আগেরগুলো ভুলে গিয়ে নতুন করে ভালো পারফর্ম করতে চাইবে। আশাকরি আমাদের নিজেদের মাঠে সিরিজটা ঘরেই থেকে যাবে। আমরা আশাবাদী সব খেলোয়াড় সিরিজে ভালো খেলবে।’

আইপিএল স্থগিত হওয়ায় দেশে ফিরতে চলেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। লঙ্কানদের মাঠে টেস্ট সিরিজে তাদের পায়নি দল। তবে ঘরের মাঠে দুইজনের সার্ভিসই পেতে চলছে টাইগাররা।

‘সাকিব ভাই খেললে সব সময় দুইটা সাইড পাওয়া যায়, তো এটা অবশ্যই দলের জন্য অনেক বড় পাওয়া। আর মুস্তাফিজকে আমরা দেখছি আইপিএলে অনেক ভালো বল করছেন। এটা খুব ভালো একটা সংবাদ তারা দুজন একসঙ্গে ফিরছেন। আশা করব যে তারা দুইজন অনেক ভালোভাবেই সিরিজটা সম্পন্ন করবেন।’

মিরপুরে চলতি মাসের ২৩, ২৫, ২৮ তারিখ বসবে ম্যাচগুলো। প্রতিটি ম্যাচ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। সিরিজটি নিয়ে কেমন পরিকল্পনা?

‘সব সময় তো আমরা জেতার জন্যই নামি। ম্যাচ বাই ম্যাচ যাওয়ার চেষ্টা করব, চেষ্টা থাকবে প্রথম ম্যাচটি জেতার। তারপর সেকেন্ড ম্যাচ। আশা করব যে তিনটা ম্যাচই খুব ভালোভাবে আমরা খেলব। তার থেকে বড় কথা হচ্ছে মাঠের ক্রিকেটটা খুব ভালো করে খেলা। সব দিকটা যেন সবার ভালো হয় এইটা নিয়েই বেশি মনোযোগ থাকবে। আমার মনে হয় যারা শ্রীলঙ্কায় টেস্ট ম্যাচ খেলেছে অনেক ব্যাটিং করেছে যারা, বা বোলিং যেভাবে করেছে এখানে যদি ওভাবে লাইন-লেংথ মেইনটেইন করে বা ব্যাটিংয়ে সব কিছু ঠিকমত শত ভাগ দিতে পারে, সিরিজটা অনেক ভালো হবে।’ যোগ করেন সৌম্য।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment