আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ১০ উইকেট সংগ্রহকের তালিকা

গত ৯ এপ্রিল থেকে শুরু হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এর ১৪ তম আসর। তবে প্রথমবারের মতো অসমাপ্ত থেকে স্থগিত হয়ে গিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। মূলত করনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে গিয়েছে আইপিএল-এর ১৪ তম আসর। তবে কবে নাগাদ টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে এখনো তা নিশ্চিত করে বলতে পারেননি বিসিসিআই।

তবে ইতিমধ্যেই প্রতিটি দল খেলেছে গ্রুপ পর্বের সাতটি করে ম্যাচ। আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় সবার ওপরে রয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ফাস্ট বোলার হর্ষাল প্যাটেল। এবারের টুর্নামেন্টের দুর্দান্ত বোলিং করেছেন তিনি। সাত ইনিংসের তুলে নিয়েছেন ১৭ টি উইকেট।

তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের ফাস্ট বোলার আবেশ খান। ৮ ম্যাচে তিনি নিয়েছেন ১৪ টি উইকেট। তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন মোস্তাফিজুর রহমানের সতীর্থ ক্রিস মরিস। ৭ ইনিংসে ক্রিস মরিস তুলে নিয়েছেন ১৪ টি উইকেট।

Advertisements
Advertisements

তালিকার চতুর্থ স্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের স্পিনার রহুল চাহার। এবারের আসরে ৭ ইনিংসের তিনি তুলে নিয়েছেন ১১ টি উইকেট। তালিকার পঞ্চম নম্বরে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের লেগ স্পিনার রাশিদ খান। তিনি নিয়েছেন ১০ টি উইকেট।

তালিকায় ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার স্যাম কারণ, কলকাতা নাইট রাইডার্সের ফাস্ট বোলার প্যাট কামিন্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাইল জেমিসন। এই তিনজনের তুলে নিয়েছেন ৯ টি করে উইকেট।

টুর্ণামেন্টে ৮ টি করে উইকেট তুলে নিয়েছেন চেন্নাই সুপার কিংসের ফাস্ট বোলার দীপক চাহার, পাঞ্জাব কিংসের ফাস্ট বোলার মোহাম্মদ সামি, রাজস্থান রয়েলসের ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান, মুম্বাই ইন্ডিয়ানসের ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট, দিল্লি ক্যাপিটালসের ফাস্ট বোলার কাগিসো রাবাদা এবং কলকাতা নাইট রাইডার্সের ফাস্ট বোলার প্রদেশ কৃষ্ণা।

Related Post