আইপিএলের বাকি ৩০ ম্যাচ কবে হবে জানালেন সৌরভ

করোনার জন্য স্থগিত আইপিএল। তবে বছরের কোনও সময় পরিস্থিতি আয়ত্তে এলে আইপিএল-এর বাকি ৩০ ম্যাচ আয়োজন করতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশ জুড়ে কোভিড লাফিয়ে লাফিয়ে বাড়লেও প্রতিযোগিতা চালিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন বিসিসিআই প্রধান।

কিন্তু গত কয়েক দিনে একাধিক ক্রিকেটার ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য এবং জৈব বলয় ভেদ করে করোনার আগমন ঘটায় শেষ পর্যন্ত পিছিয়ে এল ভারতীয় ক্রিকেট বোর্ড। সৌরভ বলেন, “আমরা সবাই মিলে এই প্রতিযোগিতা শেষ করতে চেয়েছিলাম। কিন্তু একাধিক ক্রিকেটার ভাইরাসে আক্রান্ত হওয়ার জন্য অবশেষে আইপিএল মাঝ পথে থামিয়ে দিতে হল। আসলে এটা তো খুব সংক্রামক ব্যাধি। তাই আর ঝুঁকি নেওয়া হল না।

তবে এখনও সময় হাতে আছে। যদি পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে বছরের কোনও না কোনও সময় বাকি ৩০ ম্যাচ আয়োজন করার চেষ্টা করব।’ আইপিএলের এক ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তা জানিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই অনুষ্ঠিত হবে আইপিএলের বাকি ম্যাচগুলো। সম্ভাব্য তারিখ হিসেবে সেটি হতে পারে এ বছরের সেপ্টেম্বরে।ক্রিকবাজকে তিনি বলেন, ‘সেপ্টেম্বরের দিকে একটি ফাঁকা সময় বিবেচনা করা হচ্ছে। ততক্ষণে ইংল্যান্ড-ভারত সিরিজ শেষ হয়ে যাবে এবং বিদেশি খেলোয়াড় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত হবেন।

এই ছোট সময়টাকেই আপাতত অন্বেষণ করা হচ্ছে।’ আইপিএল শুরুর নতুন তারিখ হিসেবে সেপ্টেম্বরের ফাঁকা সময়টাকেই কাজে লাগাতে চান আইপিএল চেয়ারম্যান ব্রিজেস প্যাটেল। তবে তারিখ নির্ধারণ করার ক্ষেত্রে আইসিসি এবং বাকি বোর্ডগুলোর সঙ্গে সমন্বয় করা হবে বলে জানান তিনি। প্যাটেল বলেন, ‘আমরা এখন একটি ফাঁকা সময়ের সন্ধান করছি। আমরা যদি একটি ফাঁকা সময় পেয়েই যাই ওটার ব্যপারে আমরা চিন্তা ভাবনা করব।

আমরা দেখছি যদি সম্ভব হয় সেটা সেপ্টেম্বরই হতে পারে। আমাদের এখন আইসিসি এবংঅন্য বোর্ডগুলোর সঙ্গেও সমন্বয় করতে হবে।’ এদিকে এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুষ্ঠিত হবার কথা রয়েছে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। এখনো সিদ্ধান্ত না হলেও ভারত থেকে সরে গিয়ে এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আর আমিরাতে অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে বিশ্বকাপের আগের সময়টাতেই চোখ আইপিএলের আয়োজদের।

সেক্ষেত্রে ভারত ছেড়ে আরব আমিরাতেই আইপিএলের বাকি ৩১ ম্যাচ আয়োজিত হতে পারে। কেননা স্থগিত হবার আগে অনুষ্ঠিত হয়েছিল ২৯ ম্যাচ

সংশ্লিষ্ট খবর

Leave a Comment