এবার শ্রীলঙ্কাকে হারাতে শক্তিশালী দল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে আগামী মে মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে সফরে আসছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে আজ চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বর্তমানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা অবস্থান করছে বাংলাদেশ টেস্ট দল।

আগামী ২ মে থেকে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি শুরু করে দেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে দেশে ফিরে দুই তিনদিনের বিশ্রামে থাকবে ক্রিকেটাররা। এরপর ওয়ানডে স্কোয়াডে সুযোগ পাওয়া ক্রিকেটাররা যোগ দেবে ঈদের পর।

সবকিছু ঠিকঠাক থাকলে মে মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকা। ধারণা করা হচ্ছে আগামী ১৫ থেকে ১৭ মে’র মধ্যে ঢাকায় এসে পৌঁছবে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে অনুষ্ঠিত হবে আগামী ২৩ মে, বাকি দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ এবং ২৭ মে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড : তামিম ইকবাল খান, মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ,

আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment