আইপিএল খেলতে থাকা সাকিব ও মোস্তাফিজের জন্য চিঠি পাঠালো বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলতে এখন ভারতে আছেনভসাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। পূর্বসূচি অনুযায়ী তাদের আগামী ১৮ মে ঢাকায় ফিরে বিসিবির কাছে রিপোর্ট করার কথা।

এদিকে চলতি মাসের শেষ সপ্তাহে থেকে ঢাকায় শুরু শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। সেই সিরিজের দলে আছেন এই দুজন। কিন্তু সমস্যা হলো, কোয়ারেন্টাইন নীতি প্রসঙ্গে বাংলাদেশ সরকার যে নতুন সিদ্ধান্ত নিয়েছে, সেটা পুরোদস্তুর পালন করতে গেলে সাকিব ও মোস্তাফিজের শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলাই হবে না। কারণ নতুন নিয়মে ভারত থেকে কেউ ফিরলেই ১৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকা লাগবে!

সোমবার এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা যাত্রীদের জন্য ১৫ দিনের বাধ্যতামলক কোয়ারেন্টানের নতুন নীতিমালা নিয়েছে সরকার।

এখন এই নীতিতে কি সাকিব ও মোস্তাফিজও পড়ে যান কিনা- সেটা নিয়ে আমরা একটু চিন্তায় আছি। আমরা পুরো ব্যাপারটা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। তাদের কাছে পরামর্শ চেয়েছি।’

সুজন আরো বলছিলেন, ‘সাকিব ও মোস্তাফিজ দুজনই আইপিএলের নিজস্ব নিয়মের কঠোর বায়ো-বাবলের মধ্যে আছেন। সেই বায়ো-বাবলের মধ্যে থেকে তারা বাংলাদেশে ফিরে আরেকটি বায়ো-বাবলের মধ্যেই প্রবেশ করবেন।

তাই তাদের জন্য ১৫ দিনের বাধ্যতামুলক কোয়ারান্টাইন নীতিও প্রযোজ্য হবে কি না- সেটা আমরা এখনও জানি না। সেই প্রশ্নের উত্তর পাওয়ার জন্যই আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি।’

উল্লেখ্য, আগামী ২৩ মে থেকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হওয়ার কথা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment