পাকিস্তানে নয়, আইপিএল ছেড়ে বাংলাদেশে ফিরতে হচ্ছে সাকিবকে

শ্রীলঙ্কার বিপক্ষে সাকিব আল হাসান ওয়ানডে সিরিজ খেলবেন বলে জানিয়েছে বিসিবি। চলতি মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে অনুষ্ঠিতব্য ওয়ানডে সিরিজে খেলবেন সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। ইতিমধ্যে চূড়ান্ত সূচিও প্রকাশ করে দিয়েছে বিসিবি।

আকরাম জানিয়েছেন, আগামী ১৫ থেকে ১৭ মে’র মধ্যে বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা ওয়ানডে দল। মে মাসেই শুরু হবে ওয়ানডে সিরিজ। আন্তর্জাতিক ক্রিকেটের বিরতি কাটিয়ে এই সিরিজে খেলবেন সাকিব। যদিও ৩০ মে পর্যন্ত চলবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আকরাম আরও জানান, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই একটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে এগিয়ে আছে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ভেন্যুতেই সীমাবদ্ধ রাখতে চাইছে বিসিবি। এদিকে সাকিবকে পিএসএলে দলে নিয়েছে লাহোর কালান্দার্স। আগামী ২ জুন থেকে পিএসএল-এর বাকি অংশ শুরু হবে। তবে কঠিন জৈব বলয়ের মধ্যে এই প্রতিযোগিতা আয়োজিত হওয়ার জন্য সব ক্রিকেটারকে ২৩ মের মধ্যে নিজ নিজ দলে যোগ দিয়ে সাত দিনের নিভৃতবাসে চলে যেতে হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফ থেকে এই বিষয়ে সরকারি ঘোষণা করা হয়েছে।তাই সাকিবের পিএসএলে খেলা হচ্ছে এটা প্রায়ই নিশ্চিত। কারণ শ্রীলঙ্কার সাথে বাংলাদেশের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ২৩ মে, বাকি দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ এবং ২৭ মে।

সাকিব নাকি নারিন? কাকে খেলাবে কোলকাতা? দেখুন ভিডিও

সংশ্লিষ্ট খবর

Leave a Comment