ব্রেকিং নিউজঃ হঠাৎ করে আইপিএল ছেড়ে দেশে ফিরছেন আন্দ্রে রাসেল

মাঝে এক আসর আইপিএল খেলতে ভারতে পাড়ি দেন বাংলাদেশের সুপার স্টার সাকিব আল হাসান। কিন্তু এইবারও দলে নিয়োমিত সুযোগ পাচ্ছে না এই সুপার স্টার।

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ বা পিএসএলে দল পেয়েছেন ৩ জন বাংলাদেশী ক্রিকেটার। প্লেয়ার্স ড্রাফটে থাকা ৫ জন ক্রিকেটার থেকে ইতোমধ্যেই ৩ জনকে বাছাই করে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসর শুরু হয়েছিল চলতি বছরের শুরুর দিকেই। তবে এর আগের আসরের মত চলমান এই আসরও স্থগিত হয়ে যায় করোনার থাবায়। একের পর এক ক্রিকেটার ও মাঠকর্মীদের আক্রান্ত হবার পর গত ৪ মার্চ স্থগিত হয়ে গিয়েছিল টুর্নামেন্ট। তবে নতুন করে আবারও পিএসএল শুরু হতে যাচ্ছে আগামী আগামী ১ জুন।

ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ২০২১ সালের বাকি অংশে খেলবেন। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে যে পিএসএল ২০২১ এর বাকি অংশের বদলি হিসাবে সই করা হয়েছে এদের মধ্যে রাসেল এবং সাকিবও ছিলেন।

পিসিবি জানিয়েছে, ছয়টি ফ্র্যাঞ্চাইজি বিদেশি খেলোয়াড়দের ১ জুন থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের অনলাইন প্রতিস্থাপন হিসাবে বেছে নিয়েছে। টি টোয়েন্টি ক্রিকেটের সর্বাধিক জনপ্রিয় খেলোয়াড় রাসেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স টম ব্যান্টনকে দলে জায়গা দেবেন, আর রশিদ খানের বদলে সাকিব আল হাসান লাহোর কালান্দার্সে যোগ দেবেন।

দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কলিন ইনগ্রামের জায়গায় করাচি কিংসের দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল।আইপিএল শেষ হবে সূচী অনুযায়ী ৩০ মে অন্যদিকে পিএসএল শুরু হবে ১ম জুন।কোয়ারেন্টাইন শেষ করে পিএসএলে যোগ দিতে অন্তত ১ সপ্তাহ আগে পাকিস্তান যেতে হবে আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসানকে।

মার্চের প্রথম দিকে ১৪ ম্যাচের পরে ক্রমবর্ধমান পরিস্থিতির প্রাদুর্ভাবের কারণে টুর্নামেন্টটি স্থগিত করা হয়েছিল। টুর্নামেন্টের বাকি ২০টি ম্যাচ এখন ১ জুন থেকে আবার খেলা হবে। সমস্ত ম্যাচ করাচির জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment