রোজা রেখে পুরো ম্যাচ খেললেন, গোল করলেন এবং দলকে জেতালেন পগবা

চলছে সংযম-রহমতের মাস পবিত্র মাহে রমজান। মহান আল্লাহ তায়ালাকে সন্তষ্ট করার উদ্দেশ্যে দিনভর পানাহার থেকে বিরত থেকে মুসলমানরা। খেলোয়াড়রাও এর বাইরে নয়; দিনভর রোজা রেখে নিজেদের দায়িত্বও ভালোভাবেই পালন করে যাচ্ছে পুরো বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা মুসলিম তারকারা।

এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগের দল লেস্টার সিটির ওয়েসলি ফোফানার রোজা রেখে দুই ম্যাচে মাঠে নামা এবং শেষ ম্যাচে খেলাচলাকালীন সময়ে ইফতার করার ঘটনা প্রশংসা কুড়িয়েছিলো গোটা বিশ্বের। এবার রোজা রেখে পুরো ম্যাচ খেলে এবং একটি গোলও করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার পল পগবা।

গতকাল রাতে ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগে গতকাল ইতালিয়ান ক্লাব এএস রোমার বিপক্ষে মাঠে নামে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের ঝড়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লাল শত্রুরা।

এই ম্যাচেই ইউনাইটেডের হয়ে পুরো সময় মাঠে ছিলেন ফরাসী মিডফিল্ডার পল পগবা। শুধু রোজা রেখে খেলেছেন এমন নয়; ম্যাচের ৭৫তম মিনিটে একটি গোলও করেছেন বিশ্বকাপজয়ী এই সুপারস্টার।
ম্যাচ শেষে রোজা রেখেও খেলা প্রসঙ্গে সংবাদ মাধ্যমে পগবা বলেন, “আল্লাহ পাক আমাদের সাহায্য করেন।”

পগবাকে নিয়ে তাই উচ্ছাসের শেষ নেই ভক্তদের মতো ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরেও। এক টুইটবার্তায় ইংলিশ দলটি পগবার রোজা রেখে মাঠে নামার বিষয়টি সামনে এনেছে, “রোজা রেখেই গতকালের ম্যাচে মাঠে নামে পল লেবিয়েল পগবা। খেলার মধ্যেও ইফতার করার পর ম্যাচ শেষে নৈশভোজ করেন তিনি।”

Related Post

x