আরব আমিরাতে বিশ্বকাপ আয়োজন করবে ভারত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিপর্যস্ত ভারত। সেখানেই আগামী অক্টোবরে হওয়ার কথা রয়েছে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের নতুন আসর। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না ঘটলে বিশ্বকাপ আরব আমিরাত কিংবা অন্য কোথাও সরিয়ে নেওয়ার ভাবনা শুরু হয়ে গেছে এরই মধ্যে।

তবে বিশ্বকাপ যে দেশেই হোক না কেন, আয়োজক হিসেবে থাকবে ভারতই- এমনটা জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মহাব্যবস্থাপক ধিরাজ মালহোত্রা। ভারতে না হলে, প্রাথমিকভাবে আরব আমিরাতকেই ভাবা হচ্ছে বিশ্বকাপের স্বাগতিক দেশ হিসেবে।

অবশ্য এখনই এ বিষয়ে চূড়ান্ত কিছু বলতে নারাজ ধিরাজ। বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘সামনে কী হবে তা এখনই বলা কঠিন। তবে সম্ভাব্য পরিকল্পনা হলো বিশ্বকাপ আরব আমিরাতেও হতে পারে। যদিও আয়োজক থাকবে বিসিসিআই-ই।’

করোনার সংক্রমণ অধিক হারে বেড়ে যাওয়ার আগে বিশ্বকাপের জন্য নয়টি ভেন্যু চূড়ান্ত করেছিল বিসিসিআই। সেই শহরগুলো হলো কলকাতা, মুম্বাই, দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আহমেদাবাদ এবং লখনৌ। আপাতত এ পরিকল্পনা ধরেই এগুনো হবে জানালেন ধিরাজ।

তার ভাষ্য, ‘আমাকে টুর্নামেন্টের অন্যতম পরিচালক করা হয়েছে। তাই আমি সম্ভাব্য সবকিছুই করছি যেন এটি ভারতে আয়োজন করা যায়। আমরা আপাতত সবকিছু স্বাভাবিক ধরেই ভাবছি। পরিস্থিতি সবচেয়ে খারাপ অবস্থায় চলে গেলে আমরা আইসিসির সঙ্গে মিলে সিদ্ধান্ত নেবো।’

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় আবারও ভারতে সংক্রমণের রেকর্ড হয়েছে। তবে আশার কথা হচ্ছে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার। এই সময়ের মধ্যে মারা গেছে ৩ হাজার ৪৯৮ জন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment