স্টোকসের পরিবর্তে এই বিধ্বংসী ক্রিকেটারকে দলে নিলো রাজস্থান

গত ১২ এপ্রিল, পাঞ্জাব কিংসের সাথে ম্যাচের সময়, বেন স্টোকসের একটি আঙুলের ফ্র্যাকচার হয়েছিল। এ কারণে তারা ২০২১ সালের আইপিএল থেকে বিদায় নিয়ে ইংল্যান্ডে ফিরেছেন। রাজস্থান রয়্যালসের বর্তমানে বিদেশী খেলোয়াড় রয়েছে মাত্র চারজন, জস বাটলার, ক্রিস মরিস, ডেভিড মিলার এবং মুস্তাফিজুর রহমান বর্তমানে দলের সাথে জড়িত।

ফাস্ট বোলার জোফ্রা আর্চার চোটের কারণে তিনি টুর্নামেন্টের বাইরে রয়েছেন। রাজস্থান রয়্যালস দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেনকে আইপিএল ২০২১ তে জায়গা করে নিয়েছেন অলরাউন্ডার বেন স্টোকসের পরিবর্তে। ভ্যান ডার ডুসেনের বেস মূল্য ছিল ৫০ লক্ষ টাকা। আইপিএল নিলামে তাকে বিক্রি করা হয়নি। ভ্যান ডার ডুসেন মিডল অর্ডারের অন্যতম সেরা ব্যাটসম্যান।

তিনি ১২৬ টি২০ ম্যাচ খেলেছেন এবং ৩১.৩১ এর স্ট্রাইক রেটে ৩৮২৪ রান করেছেন। দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন দুর্দান্ত ফর্মে আছেন। ডানহাতি ব্যাটসম্যান পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন। দুটি ওয়ানডেতে ১৮৩ রান এবং দুটি টি-টোয়েন্টিতে ৮৬ রান করেছিলেন তিনি। টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট ছিল ১৫৩.৫৭। ডুসেন দক্ষিণ আফ্রিকার হয়ে ৮টি টেস্ট ম্যাচও খেলেছেন।

এতে তিনি ৩৪.৬৪ গড়ে গড়ে ৪৮৫ রান করেছেন। ২৩ ওয়ানডেতে ডুসেইন ৮০.৯০ গড়ে ৮৯০ রান করেছেন। ২০ টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে তিনি ৪১.৮৬ গড়ে ৬২৮ রান করেছেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment