অভিষিক্ত শরিফুলের আঘাতে সেঞ্চুরিয়ান করুনারত্নকে ফেরালো বাংলাদেশ

আজ পাল্লেকেলেতে শুরু হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার দুই টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। প্রথম টেস্ট ড্রয়ের পর এই টেস্টে টসে জিতে আগে ব্যাট করছে শ্রীলঙ্কা।

প্রথম দিনের সকালে তাসকিন-রাহি-শরিফুলদের দারুণ বোলিংয়ে মন্থর ব্যাটিং করতে থাকে শ্রীলঙ্কার। বোলিংয়ে উইকেট নেওয়ার অপেক্ষায় বাংলাদেশ। এই সময় দারুণ বল করতে থাকা তাসকিনের বলে লংকান অধিনায়ক করুনারত্নের সহজ ক্যাচ স্লিপ থেকে ছাড়ে দেয় নাজমুল হোসেন শান্ত।

প্রথম সেশনের পর দ্বিতীয় সেশনেও শ্রীলঙ্কার উইকেট নিতে পারেনি বাংলাদেশের পাঁচ বোলার। করুনারত্নে- থিরিমান্নে ১৮৮ রানের জুটি গড়ে চা বিরতিতে যান। ইতিমধ্যেই গত ম্যাচে ডাবল সেঞ্চুরিয়ান করুনারত্নে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১২ তম সেঞ্চুরি। এরপর চা বিরতি থেকে আসলে ২০৯ রানের ওপেনিং জুটি ভাঙেন অভিষিক্ত শরিফুল। ১১৮ রান করা করুনারত্নকে লিটনের হাতে ক্যাচ বানিয়ে ফেরান তিনি।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ২১৫/১
থিরিমান্নে ৯৪*

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহিদী হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, শরিফুল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জায়া ডি সিলভা, পাথুম নিসাঙ্কা, নিরোষণ ডিকভেলা (উইকেটরক্ষক), সুরাঙ্গা লাকমল, ভানিন্দু হাসারাঙ্গা, বিশ্ব ফার্নান্দো, প্রবীণ জয়বিক্রম।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment