miraz 43 20231007201359

সহজভাবে ম্যাচ জিতে বিস্ফোরক মন্তব্য করলেন মিরাজ!

মাঠের বাইরে নানা বিতর্ক কিংবা বাইশগজের পারফরম্যান্সেও সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছিল না বাংলাদেশের। তবে টাইগার কাপ্তান সাকিব আল হাসান স্বপ্ন দেখাচ্ছিলেন, দলের অন্যান্য ক্রিকেটারদের চোখেমুখেও ছিল ভালো কিছু করার তাগিদ। আফগানিস্তানের বিপক্ষে এভাবে জয় আসবে, এমনটা প্রত্যাশা করেনি কেউই। খোদ মিরাজও যে ভাবেননি সেটিই জানালেন ম্যাচ শেষে।

এভাবে জিতবেন আশা করেছিলেন কি না এমন প্রশ্নে মিরাজ বললেন, ‘আমরা এভাবে চিন্তা করিনি। কী হবে না হবে আমরা শুরুতে চিন্তা করিনি। আমরা যে জিনিসটা চিন্তা করেছি, আমরা বল টু বল খেলব। আমাদের বোলাররা যারা আছে, আমরা ভালো জায়গায় বল করব এবং ব্যাটাররা যারা আছে রান করবে। এটার ওপর নির্ভর করে, ফল কি আসবে না আসবে শেষে বোঝা যাবে।’

‘আমরা প্রথমে এটা চিন্তা করিনি। কিন্তু প্রথমে যদি আপনি ফলের দিকে যান, তখন কিন্তু আসল জায়গায় (খেলায়) ফোকাস থাকে না। আমরা আসল জায়গা ভুলে যাব। আমাদের বোলাররা যারা আছে, আমরা ভালো জায়গায় বল করব এবং ব্যাটাররা যারা আছে রান করবে। এটার ওপরই কিন্তু ফলটা এসেছে।

আর যেটা বললেন (সাংবাদিকদের উদ্দেশে) অলরাউন্ড পারফরম্যান্স— আমি যদি বড় টুর্নামেন্টে অলরাউন্ড পারফরম্যান্স করতে পারি, এটা তো অবশ্যই আমার জন্য অনেক বড় অর্জন হবে এবং দলের জন্যও হবে। অবশ্যই এটা সবার স্বপ্ন থাকে।’- যোগ করেন মিরাজ।

নিজের রূপবদল নিয়ে মিরাজ বলেন, ‘তাসকিন ভাই প্রায় তিন বছরের মতো দলে ছিল না। সে কিন্তু মানসিকভাবে অনেক কঠিন পরিশ্রম করেছে। সে কিন্তু অনেক পরিমাণে কষ্ট করেছে এবং ফিরে এসেছে। যখন ফিরে এসেছে অনেক ভালোভাবে ফিরে এসেছে।’