আইপিএলে লজ্জার রেকর্ড গড়লো সাকিবের পরিবর্তিত সুনিল নারাইন

সর্বশেষ দেখায় আরব আমিরাতে ২০২০ সালে পাঞ্জাবের বিপক্ষে প্রথম বলেই ‘০’ রানে আউট হয়েছিলেন নিতীশ রানা। আহমেদাবাদ আজও সেই একই প্রতিপক্ষের বিপক্ষে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়ে ‘গোল্ডেন ডাক’ মেরে সাজঘরে ফিরেছেন কলকাতা নাইট রাইডার্সের ওপেনার।

পাঞ্জাব কিংসের দেওয়া ১২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের চতুর্থ এবং নিজের খেলা প্রথম বলেই শূন্য রানে ময়েস হেনরিকেসের শিকার হয়েছেন নিতীশ রানা। অজি অলরাউন্ডারের ফুলটস ডেলিভারিতে কভারে শাহরুখ খানের হাতে ধরা পড়েছেন তিনি।

এ নিয়ে আইপিএলে চতুর্থ বারের মতো ‘গোল্ডেন ডাক’ এর স্বাদ পেলেন ভারতীয় এই ব্যাটার। তবে উক্ত আসরে সেরা তিন ব্যাট করে এর চেয়েও বেশি ‘গোল্ডেন ডাক’ মারার ইতিহাস রয়েছে।

সেরা তিনে ব্যাট করা ব্যাটারদের মধ্যে আইপিএল সর্বাধিক ৭ বার নিজের খেলা প্রথম বলেই আউট হয়ে সাজঘরে ফিরেছেন কলকাতার সাবেক শিরোপাজয়ী অধিনায়ক গৌতম গম্ভীর।

এরপরেই দ্বিতীয় সর্বোচ্চ ৬ বার করে গোল্ডেন ডাকের স্বাদ পেয়েছেন সাবেক কিংবদন্তি প্রোটিয়া অলরাউন্ডার জ্যাক ক্যালিস এবং ভারতীয় ব্যাটার সুরেশ রায়না। আর ৫ বার নিজের খেলা প্রথম বলেই সাজঘরে ফিরেছেন পার্থিব প্যাটেল।

নিতীশ রানার মত ৪ বার করে এই তিক্ত অভিজ্ঞতা হয়েছে ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্রর শেবাগ এবং বর্তমান ওপেনার শিখর ধাওয়ানের।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment