বিশ্বকাপে পাকিস্তানি ক্রিকেটারের লজ্জার রেকর্ড!

khelaprotidim.com 3

আগামী বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বেশিবার শূন্য রানে আউট হয়েছেন কোন কোন ক্রিকেটার? এক্ষেত্রে লজ্জার রেকর্ড রয়েছে পাকিস্তানের। তালিকায় আর কারা?

ইজাজ আহমেদ (পাকিস্তান)
বিশ্বকাপে বেশ কিছু লজ্জার পারফরম্যান্স রয়েছে কয়েকজন পাক ক্রিকেটারের। এর মধ্যে প্রথমেই বলতে হবে ইজাজ আহমেদের কথা। ১৯৮৭ থেকে ১৯৯৯ পর্যন্ত মোট চারবার এই টুর্নামেন্টে অংশ নেন তিনি। ওয়ার্ল্ড কাপের ২৬টি ইনিংসের মধ্যে মোট ৫ বার শূন্য রানে আউট হন ইজাজ। যা এখনও পর্যন্ত কোনও খেলোয়াড়ের সর্বাধিক রান না করে প্যাভিলিয়নে ফিরে যাওয়ার রেকর্ড। পাকিস্তানের ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী এই তারকা ক্রিকেটার বিশ্বকাপে ৫১৬ রান করেছেন।

নাথান অ্যাস্টলে (নিউজিল্যান্ড)
পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকা ইজাজ আহমেদের মতোই ওয়ানডে বিশ্বকাপে সর্বাধিক পাঁচবার শূন্য রানে আউট হওয়ার রেকর্ড রয়েছে নিউজিল্যান্ডের নাথান অ্যাস্টলের। ১৯৯৬ থেকে ২০০৩-র মধ্যে মোট তিনটি ওয়ার্ল্ড কাপ খেলেছেন অ্যাস্টলে। এই টুর্নামেন্টে ২২টি ইনিংসে করেছেন ৪০৩ রান।

কাইলে ম্যাককালান (আয়ারল্যান্ড)
আয়ারল্যান্ডের কাইলে ম্যাককালান বিশ্বকাপে শূন্য রানে আউট হয়েছেন মোট চারবার। একমাত্র ২০০৭-র ওয়ার্ল্ড কাপেই দেখা গিয়েছিল তাকে। সেবার ৮টি ইনিংসে কাইলে করেন মাত্র ৩৩ রান।

ড্যারেন ব্র্যাভো (ওয়েস্ট ইন্ডিজ)
২০১১ থেকে ২০১৯ পর্যন্ত তিনটি বিশ্বকাপ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের ড্য়ারেন ব্র্যাভো। এই টুর্নামেন্টে ১১ বার ব্যাট করতে নামার সুযোগ পান তিনি। এর মধ্যে চার বারই ফেরেন শূন্য রানে। ওয়ার্ল্ড কাপে তার ব্যাট থেকে এসেছে ২০৭ রান।

You May Also Like