khelaprotidim.com 1

বাংলাদেশ দলকে চরমভাবে অপমানিত করলো আকাশ চোপড়া!

সপ্তম বারের মতো ওয়ানডে বিশ্বকাপে অংশ নিচ্ছে বাংলাদেশ। আগের ছয় আসরে তেমন কোনো অর্জন না থাকলেও, এবারের আসর নিয়ে বড় স্বপ্নই দেখছে টাইগাররা। তবে লাল সবুজের প্রতিনিধিদের নিয়ে খুব একটা আশা রাখছেন না ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। তার মতে, সাকিবরা সেমিফাইনালে কোয়ালিফাই করতে পারবে না।

ক্রিকেটের তিন সংস্করণের মধ্যে ওয়ানডেতে বরাবরই শক্তিশালী বাংলাদেশ। পরাশক্তিদের ভিড়ে তিনে থেকে আইসিসি ওয়ানডে সুপার লিগ শেষ করে সে প্রমাণ দিয়েছে টাইগাররা। তবে চলতি বছর ঘরের মাঠে ইংল্যান্ড, আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হেরে কিছুটা হতাশ করেছে লাল সবুজের প্রতিনিধিরা।

অবশ্য বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়া যেভাবে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে, তাতে মূল আসর নিয়ে স্বপ্ন দেখাই যায়। কিন্তু সাকিবদের এ দলটাকে নিয়ে কোনো আশা দেখছেন না ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। তার মতে, বাংলাদেশ সেমিফাইনালে গেলে সেটা হবে মিরাকল।

নিজের ইউটিউব চ্যানেলে দেয়া এক ভিডিওতে আকাশ চোপড়া বলেন, ‘এই দল (বাংলাদেশ) কতদূর যাবে? আমার তো মনে হয়, এই দল শীর্ষ চারে কোয়ালিফাই করবে না। কিছু অঘটন হয়তো ঘটাতে পারে। আগেও ঘটিয়েছে। তবে এই দল যদি কোয়ালিফাই করতে পারে, মিরাকলই হবে।’

বাংলাদেশ দলের শক্তিমত্তা নিয়েও প্রশ্ন তুলেছেন আকাশ। যদিও সাকিব ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে প্রশংসা করেছেন বোলিং ইউনিটের।

আকাশ বলেন, ‘এমনিতে ওদের ফাস্ট বোলিং ভালো, স্পিন বিভাগও। দুইজন ভালো মানের অলরাউন্ডার (মিরাজ ও সাকিব) আছে। সত্যি কথা যদি বলি, সবকিছু মিলিয়ে দল খুব বেশি ভালো নয়।’

আরও পড়ুন: বিশ্বকাপ নিয়ে প্রত্যাশার কথা জানালেন প্রধানমন্ত্রী

আকাশ জানিয়েছেন, বিশ্বকাপে বাংলাদেশকে ভালো করতে হলে জ্বলে উঠতে হবে ব্যাটারদের। এক বিভাগের সাফল্য দিয়ে জয় পাওয়া সম্ভব নয় টাইগারদের।

তিনি বলেন, ‘ব্যাটারদের জ্বলে উঠতে হবে। কেননা পাঁচ আঙুল এক না হলে হাত কখনোই মুঠোবন্দি হবে না। বাংলাদেশের ক্ষেত্রে এটা আমরা গত এশিয়া কাপেও দেখেছি। সবাই মিলে যদি পারফরম্যান্স না করতে পারে তাহলে ওরা ভালো করে না।’

বিশ্বকাপ মিশনে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে ৭ অক্টোবর।