InCollage 20230924 200249619 EsjmHiuU8s

মাত্র পাওয়াঃ তামিম ইকবালকে নিয়ে আবারও দুঃসংবাদ!

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটা ছিল নিজেদের গুছিয়ে নেওয়ার এক সুযোগ। অন্তত ব্যাটিং ইউনিটে তামিম ইকব্যাল, মাহমুদউল্লাহ রিয়াদ কেমন করেন তাতেই নজর ছিল ক্রিকেট ভক্তদের। তামিম আর রিয়াদ অবশ্য নিজেদের জায়গা থেকে স্বস্তি পেতেই পারেন। দুজনেই রানের দেখা পেয়েছেন। ফিফটির আগে থেমেছেন অবশ্য দুজনেই। ব্যাটিং ব্যর্থতার দিনে দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন তারাই।

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে প্রথম ওয়ানডে ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। দ্বিতীয় ওয়ানডেতেই দেখা গিয়েছিল তামিমকে। তবে তৃতীয় ওয়ানডেতে আর দেখা যাবে না ড্যাশিং এই ওপেনারকে। ইনজুরি নিয়ে অস্বস্তি থাকায় সিরিজের শেষ ওয়ানডে থেকে সরে যাচ্ছেন তিনি।

গতকালই ম্যাচ শেষে চোট নিয়ে অস্বস্তির কথা জানিয়েছিলেন তামিম, ‘মাঠে নেমে ভালো লাগছে। ফিল্ডিংয়ের ৫০ ওভার আর ব্যাট হাতে ২০ ওভার, ভালোই লাগছিল। তবে এখনও অস্বস্তি রয়েছে। স্টিল লটস অব ডিসকমফোর্ট ইন মাই ব্যাক। ফিজিও এবং আমিও চেষ্টা করছি কাটিয়ে ওঠার। তবে এটা সত্যি, এখনও কিছুটা অস্বস্তি আছে।’

তৃতীয় ওয়ানডেতে থাকছেন না লিটন দাসও। রানখরায় ভুগতে থাকা এই ব্যাটার মানসিকভাবে ভেঙে পড়েছেন। গতকাল আউট হয়ে রাগে ব্যাটও ভেঙেছেন তিনি। মানসিক স্থিরতা ফেরাতে বিশ্রামে যেতে চেয়েছেন এই ওপেনার।

লিটনকে নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘লিটন বিশ্রাম চেয়েছে, তামিমেরটা এখনও নিশ্চিত হয়নি। তবে লিটনকে আমরা বিশ্রাম দিচ্ছি। যেহেতু ও মানসিকভাবে একটু ভেঙে আছে, আমরা ওকে বিশ্রাম দিয়েছি। বিকেলের মধ্যেই দল দিয়ে দেব।’

এদিকে তামিম-লিটনের অনুপস্থিতিতে তৃতীয় ওয়ানডের বাংলাদেশ দলে ফিরতে পারেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। এছাড়া দলে ফেরার কথা রয়েছে পেসার তাসকিন আহমেদের। তিনজনই সর্বশেষ দুই ম্যাচের দলে ছিলেন না।