২য় টেস্টের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে চমক দিয়েই শক্তিশালী একাদশ ঘোষণা করলো বিসিবি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রথম পয়েন্ট পেয়ে অনেকটা উৎফুল্ল বাংলাদেশের ক্রিকেটাররা। প্রথম টেস্টে দারুন ব্যাট করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা।

আগামী ২৯ তারিখ সকাল ১০.৩০ মিনিটে ২য় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ বনাম শ্রীলংকা। ম্যাচ টি অনুষ্ঠিত হবে শ্রীলংকার পাল্লেকেলে স্টেডিয়ামে।প্রথম টেস্টে ব্যাটিং স্বর্গীয় পিচে রান পাহাড়ে দাঁড়িয়ে ড্র করে দুই দল। তাই পরের ম্যাচ টি হচ্ছে সিরিজ নির্ধারণকারী ম্যাচ। জয়ের বিকল্প নিয়ে মাঠে নামবে না কেউই।

প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে তামিমের ঝড়ো শুরুর পর (৯০ রান) নাজমুল হোসেন শান্তর ১৬৩ ও মমিনুল হকের ১২৭ রানে ভর করে বাংলাদেশ সংগ্রহ করে ৫৪১-৭ রান। ম্যাচের ৩য় দিনে বাংলাদেশ ডিক্লেয়ার দেয়ায় কার্যত ম্যাচ কিছু টা সেখানেই শেষ হয়। এরপর শ্রীলংকা ব্যাট করতে নেমে করুনারত্নের ২৪৪ ও ডি সিলভার ১৬৬ তে ভর করে শেষ পর্যন্ত ৫ম দিনে নিজেদের ইনিংস ঘোষনা করে ৬৪৮-৮ তে।

এরপর বাংলাদেশ ব্যাট করে ১০০-২ রান করলে ৫ম দিনের খেলা শেষ হয় ও ম্যাচ টি ড্র হয়।
আগামী ম্যাচেও প্রত্যাশা করা হচ্ছে একই পিচের তাই এই ম্যাচেও ফলাফল আসবে কিনা সন্দেহ। তবে এই মাঠে সুখস্মৃতি রয়েছে বাংলাদেশের। নিজেদের শততম টেস্ট ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে এই মাঠেই জয় পেয়েছিল টাইগাররা।

Advertisements
Advertisements

আগামী ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আসতে পারেন। সাইফ হাসানের বদলে ঢুকতে পারে সাদমান ইসলাম। সাইফ দুই ইনিংসেই ব্যর্থ ছিল। তাতে কপাল খুলতে পারে সাদমানের।
আগামী ম্যাচের জন্য ২ দলের সম্ভাব্য একাদশ :-

বাংলাদেশের একাদশ :- তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হাসান শান্ত, মমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট কিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন।

শ্রীলংকার একাদশ :- দিমুথ করুনারত্নে (অধিনায়ক) , লাহিরু থিরিমান্নে, ওসাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোসান ডিকওয়েলা (উইকেট কিপার) , ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা।

Related Post