images 2023 08 31T124445.900

মাঠে নামার আগে বিশাল দুঃসংবাদ পেল সাকিব!

এশিয়ার শ্রেষ্ঠত্বের মিশনে আর ঘণ্টা তিনেক পরেই মাঠে নামছে বাংলাদেশ। দীর্ঘদিন পর সাকিব আল হাসানের নেতৃত্বে ওয়ানডে ম্যাচ খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগেই দুঃসংবাদ পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তাকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে আবারও সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে উঠে এসেছেন নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদি।

বুধবার (৩০ আগস্ট) বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিজের প্রথম ওভারেই জনি বেয়ারস্টোকে ফেরান কিউই এই পেসার। এর পরপরই নিজের দখলে নেন শীর্ষস্থান। এর আগে, গত মার্চে সাউদিকে হটিয়ে তালিকার শীর্ষস্থানের মুকুট পরেছিলেন সাকিব।

১৪০ উইকেট নিয়ে সিরিজের প্রথম ম্যাচে নেমেছিলেন সাউদি। ইংলিশদের বিপক্ষে এক উইকেট নিয়েই জয় করেছেন সাকিবের দীর্ঘ পাঁচ মাসের রাজত্ব। এবার অবশ্য দীর্ঘদিন এই রাজমুকুট নিজের করে রাখার সুযোগ পাচ্ছেন ব্ল্যাক ক্যাপসদের এই পেসার। কারণ, আগামী ডিসেম্বরের আগে টি-টোয়েন্টিতে মাঠে নামা হচ্ছে না সাকিবের। সেটাও আবার কিউইদের বিপক্ষেই। তাই লড়াইটা তখন আরও বেশি রোমাঞ্চকর হতে যাচ্ছে, এটা কল্পনা করাই যায়।

টি-টোয়েন্টিতে ১১১ ম্যাচে ১৪১ উইকেট নিয়েছেন সাউদি। অন্যদিকে ১১৭ ম্যাচে ১৪০ উইকেট নিয়েছেন সাকিব। এ ছাড়া তাদের থেকে অনেক কম ম্যাচ খেলে ১৩০ উইকেট নিয়ে তালিকার তিনে আছেন রশিদ খান।

একনজরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক উইকেট শিকারি পাঁচ বোলার

টিম সাউদি- ১৪১
সাকিব আল হাসান- ১৪০
রশিদ খান- ১৩০
ইশ সোধি- ১১৯
লাসিথ মালিঙ্গা- ১০৭