ব্রেকিং নিউজঃ পিছিয়ে যেতে পারে এশিয়া কাপ!

ক্রিকেট দুনিয়ায় আবারো করোনা আতঙ্ক। এশিয়া কাপ শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। তার আগে করোনা আক্রান্ত হয়েছেন দুই শ্রীলঙ্কান ক্রিকেটার। এবারের আসরের ফাইনালসহ বেশিরভাগ ম্যাচের ভেন্যু শ্রীলঙ্কায়। আর সে কারণে প্রশ্ন উঠছে, তবে কি পিছিয়ে যেতে পারে এশিয়া কাপ?

বড় টুর্নামেন্ট আসলেই কি যেন হয় শ্রীলঙ্কার। গত বছর এশিয়া কাপ শুরুর আগে একাদশ সাজানো নিয়েই বিপাকে পড়েছিল দ্বীপরাষ্ট্রটি। যদিও শেষমেশ চ্যাম্পিয়ন হয়েছে তারাই। এবার এশিয়া কাপ শুরু হওয়ার আগে আবারো মড়ক লেগেছে দলটির।

একদিন আগেই কাঁধের চোটে পড়ে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন লঙ্কান পেসার দুশমন্থ চামিরা। এছাড়া তারকা লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার ফিটনেস নিয়েও আছে শঙ্কা।

এর মধ্যেই খবর, দলটির উদ্বোধনী ব্যাটার আভিষ্কা ফার্নান্দো এবং উইকেট-কিপার কুশল পেরেরা করোনা আক্রান্ত হয়েছেন। যদিও এ ব্যাপারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। এই পরিস্থিতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আসন্ন টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার কোনো সিদ্ধান্ত গ্রহণ করে কি না, সেদিকেই নজর সবার।

এশিয়া কাপ শুরু হতে আর পাঁচদিন বাকি। হাইব্রিড মডেল মেনে প্রথম চারটি ম্যাচ হবে পাকিস্তানে। তারপরই শ্রীলঙ্কায় বসবে আসর। ঠিক তার আগে দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় চিন্তার ভাঁজ বাকি শিবিরেও।

কারণ শ্রীলঙ্কা খেলবে ভারত, নেপাল, বাংলাদেশের মতো দলগুলো। দ্বীপরাষ্ট্র যদি করোনা থেকে সুরক্ষিত না হয়, সেক্ষেত্রে এমন স্থানে এত বড় টুর্নামেন্ট আয়োজনও বেশ ঝুঁকিপূর্ণ। তবে আদৌ এক্ষেত্রে এশিয়া কাপ পিছিয়ে যাবে কি না, তা জানতে আপাতত অপেক্ষা করতে হবে।