মেসির জাদুতে ইন্টার মায়ামীর চমৎকার জয়! (ভিডিও)

৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে শুরুর দিকেই দুর্দান্ত এক গোলের পর শেষ দিকে দারুণ ফ্রি কিকে গোল করে নাটকীয়ভাবে দলকে সমতায় ফেরান মেসি।

নতুন দলের হয়ে প্রতিপক্ষের মাঠে লিওনেল মেসির প্রথম ম্যাচ। কিন্তু গ্যালারি দেখে তা বলবে কে! তার পায়ে বল যেতেই গ্যালারিতে ‘মেসি, মেসি’ রব। সেই উন্মাদনায় আরও জোয়ার বইয়ে দিতে খুব একটা সময় নিলেন না মেসি নিজেও। ম্যাচের শুরুর দিকেই উপহার দিলেন দারুণ এক গোল। পরে শেষ দিকে ফ্রি কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরালেন আট গোলের রোমাঞ্চে ঠাসা ম্যাচে। ঘুরে দাঁড়ানোর সেই পথ ধরেই শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে গেল ইন্টার মায়ামি।

টেক্সাসে রোববার রাতে লিগস কাপে এফসি ডালাস ও ইন্টার মায়ামির ম্যাচটি নির্ধারিত সময়ে শেষ হয় ৪-৪ সমতায়। শেষের ১০ মিনিট আগ পর্যন্তও ৪-২ গোলে এগিয়ে ছিল ডালাস। কিন্তু ৮০তম মিনিটে আত্মঘাতী গোলে ম্যাচে ফেরার সুযোগ পায় মায়ামি। ৮৫তম মিনিটে ফ্রি কিকে দুর্দান্ত গোলে সমতা ফেরান মেসি।

এই টুর্নামেন্টে অতিরিক্ত সময়ের খেলা নেই, নির্ধারিত সময় শেষেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৫-৩ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে পা রাখে মায়ামি।

এই ম্যাচের দুই গোলসহ মায়ামির হয়ে চার ম্যাচে মেসির গোল হয়ে গেল সাতটি। প্রথম ম্যাচে দ্বিতীয়ার্ধে বদলি নেমে শেষ সময়ে ফ্রি কিক থেকে গোল করার পর টানা তিন ম্যাচে তিনি করলেন দুটি করে গোল।

মেসি আসার আগে যে দল জয়বিহীন ছিল টানা ১১ ম্যাচ, তারাই আর্জেন্টাইন জাদুকরকে নিয়ে জয়ের স্বাদ পেল টানা চার ম্যাচে।

মেসির জন্যই এই ম্যাচের টিকেটের দাম সাধারণ সময়ের চেয়ে বেড়ে গিয়েছিল অনেকটা বেশি। তবু ১৯ হাজার দর্শক ধারণ ক্ষমতার টয়োটা স্টেডিয়ামের টিকেট শেষ হয়ে গিয়েছিল স্রেফ ১০ মিনিটেই। ঘরের দল হেরে গেলেও সেই দর্শকেরা বিনোদনে টইটম্বুর হয়ে ফিরলেন মেসির কাছ থেকে।

এই ম্যাচ দিয়েই মায়ামির হয়ে প্রথমবার একসঙ্গে মাঠে নামেন বার্সেলোনার তিন সাবেক সেনানী মেসি, সের্হিও বুসকেতস ও জর্দি আলবা। ম্যাচের প্রথম গোলও এই সংযোগ থেকেই। ষষ্ঠ মিনিটে আলবার ক্রস পেয়ে বল না থামিয়েই বক্মের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ ড্রাইভে গোল করেন মেসি।

শুরুতে অফসাইডের কারণে গোলটি বাতিল করলেও পরে ভিএআর দেখে বহাল রাখেন রেফারি।

তবে ৩৭ ও ৪৫তম মিনিটে গোল করে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ডালাস। ৬৩তম মিনিটে তারা এগিয়ে যায় আরও। যদিও দুই মিনিট পর একটি গোল শোধ করে দেয় মায়ামি।

You May Also Like