হট নিউজঃ শোয়েব-সানিয়ার তিক্ত সম্পর্কে নতুন মোড়!

Sonia Mirza

অনেকদিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। তার স্ত্রী সানিয়া মির্জা টেনিসকে বিদায় জানালেও ক্রীড়া সংশ্লিষ্ট কাজেই তিনি ব্যস্ত রয়েছেন। দুজনের শীতল সম্পর্ক নিয়ে দীর্ঘদিন গুঞ্জন চললেও কোনোপক্ষই তাতে সাড়া দেননি।

তবে কিছুদিন আগে শোয়েব জানিয়েছিলেন, ব্যস্ততার কারণেই সানিয়ার সঙ্গে সময় কাটাতে পারছেন না তিনি। তবে সেই তিক্ত সম্পর্ক এবার নতুন মোড় নিয়েছে। ফলে আবারও উঠেছে শোয়েব-সানিয়ার বিচ্ছেদের গুঞ্জন।

এতদিন ধরে শোয়েব মালিকের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের বায়োতে লেখা ছিল, ‘হাসব্যান্ড টু এ সুপারওম্যান সানিয়া মির্জা’ (অসাধারণ নারী সানিয়ার মির্জার স্বামী)। যেটি এখন আর এই ক্রিকেট অলরাউন্ডারের বায়োতে দেখা যাচ্ছে না। বর্তমানে তার পরিবর্তে লেখা, ‘ফাদার টু ওয়ান ট্রু ব্লেসিং’ (সত্যিকারের আশীর্বাদধন্য এক বাবা)। নতুন করে শোয়েব নিজেই যেন পুরনো জল্পনা উসকে দিয়েছেন।

কিছুদিন আগে ইনস্টাগ্রাম থেকে শোয়েবের সব ছবি মুছে দিয়েছিলেন সানিয়া। তখন এ নিয়ে শোয়েব মুখ না খুললেও তার পরিবারের বরাতে সংবাদমাধ্যম জানিয়েছিল, ‘সানিয়া এবং শোয়েব দু’জনেই বিশ্বাস করে যে, এটা ওদের ব্যক্তিগত বিষয়। ওরা আলাদা করে বা একসঙ্গে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেওয়ার বিপক্ষে। ওদের গোপনীয়তাকে সমীহ করাই আপাতত সবার কাজ হওয়া উচিত।’

বছরের শুরু থেকেই সানিয়া-শোয়েবের সম্পর্ক নিয়ে অনেক জল্পনা তৈরি হয়েছে। দু’দেশের দুই ক্রীড়াবিদ একাধিক ইঙ্গিতপূর্ণ পোস্টে সেই জল্পনা উসকেও দিয়েছেন। কিন্তু প্রকাশ্যে কিছুই বলেননি। সর্বশেষ গত এপ্রিল মাসে শোয়েব বলেছিলেন,

‘আমাদের দুজনেরই নিজস্ব কিছু পেশাদার দায়বদ্ধতা বা কাজ ছিল। তাই এবার আর একসঙ্গে ঈদ পালন করতে পারলাম না। যদি একমাত্র ছেলেকে নিয়ে আমরা এই সময়টা একসঙ্গে কাটাতে পারতাম তাহলে কী যে ভাল হত, বলে বোঝাতে পারব না।’

ধারণা করা হচ্ছে সানিয়ার অ্যাকাউন্ট থেকে স্বামীর ছবি সরানোর প্রতিক্রিয়া হিসেবে নতুন এই প্রতিক্রিয়া দেখিয়েছেন তিনি। তবে বিয়ে ভাঙনের নতুন এই গুঞ্জন নিয়ে শোয়েব–সানিয়া এখনো মুখ খোলেননি। এই মুহূর্তে কানাডার গ্লোবাল টি–টোয়েন্টি নিয়ে ব্যস্ত আছেন ৪১ বছর বয়সী পাকিস্তানি ক্রিকেটার।

২০১০ সালে ভারতের সাবেক টেনিস তারকা সানিয়া আর চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ক্রিকেটার শোয়েবের বিয়ে হয়। এর আট বছর পর এই দম্পতির ঘরে আসে ছেলে ইজহান মির্জা–মালিক। তাদের বিয়ের প্রথম এক দশক ভালোই কেটেছিল। কিন্তু গত কয়েক মাস ধরে একাধিকবার শোয়েব–সানিয়ার সংসার ভাঙা নিয়ে গুঞ্জন ওঠে। শোয়েবের সঙ্গে পাকিস্তানের একাধিক মডেল ও অভিনেত্রীর সঙ্গে সম্পর্কেরও আলাপ তুলে দুই দেশের সংবাদমাধ্যম। শোয়েব তা নিয়ে কিছু না বললেও সংশ্লিষ্ট অভিনেত্রীরা বরাবরই সেসব খবর প্রত্যাখ্যান করে আসছেন।

You May Also Like