LM10 : মেসির নতুন উদযাপনের কারণ জানালেন রোকুজ্জো

ইউরোপ কিংবা আমেরিকা-মেসির জয়যাত্রা চলছে সবখানেই। ইউরোপের পাট চুকিয়ে মেজর সকার লিগে শুরুটা দুর্দান্ত হয়েছে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর। ইন্টার মায়ামির জার্সিতে দুই ম্যাচে খেললেন সর্বসাকুল্যে ১১৮ মিনিট। এই সময়ে গোল করেছেন ৩টি এবং করিয়েছেন ১টি।

গত ২১ জুলাই অভিষেক ম্যাচে ফ্রিকিক থেকে চোখ ধাঁধানো শটে গোল করে শেষ মুহূর্তে দলকে আরাধ্য জয় এনে দিয়েছিলেন। এরপর সর্বশেষ বৃহস্পতিবার আটলান্টা ইউনাইটেডের বিপক্ষেও দলের ত্রাতা ছিলেন মেসি। জোড়া গোলে দলকে বড় জয় উপহার দিয়েছেন।

আটলান্টার বিপক্ষে দ্বিতীয় গোলটি করার পর নতুন এক ধরনের উদযাপন করতে দেখা যায় মেসিকে। ডান হাত ওপরে তুলে ডাগআউটের দিকে কিছু একটা ইঙ্গিত করেন। সমর্থকদের মধ্যে যা নিয়ে তীব্র কৌতূহল তৈরি হয়। অবশেষে মেসির এমন উদযাপনের রহস্য ফাঁস করলেন স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো।

রোকুজ্জো তার ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির ওই উদযাপনের ছবি পোস্ট করে নিচে ‘থরস ডে’-এর স্টিকার জুড়ে দিয়েছেন। থর হচ্ছে মার্ভেল কমিকস থেকে প্রকাশিত একটি কাল্পনিক কমিক্স চরিত্র। জানা যায়, মেসির ছেলে থিয়াগো মার্ভেলের থর চরিত্রের অন্ধ ভক্ত।

থরের প্রধান অস্ত্র হল তার হাতুড়ি। এই হাতুড়ির নাম ‘মিজলনির’ এবং এর সাহায্যে থর আকাশে উড়তে পারে এবং আবহাওয়া নিয়ন্ত্রণ (বজ্রপাতের সঞ্চার) করতে পারে। মেসি গোল উদযাপনে ছেলের প্রিয় সেই কমিক্স চরিত্র থরকেই অনুকরণ করার চেষ্টা করেছিলেন বলে ধারণা করা হচ্ছে।