ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম: একজন শিক্ষার্থীর একটা ব্যাংক একাউন্ট থাকা দরকার। কারণ বিভিন্ন প্রয়োজনে একজন শিক্ষার্থীর ব্যাংক একাউন্ট প্রয়োজন হয়ে থাকে। আপনি যদি ছাত্র অবস্থায় একটি ব্যাংক একাউন্ট খুলতে চান, তাহলে ইসলামী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলতে পারেন।

আপনি যদি ইসলামী ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট খুলতে চান। তাহলে আপনি এই একাউন্টে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন। তবে অনেকেই ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম জানেন না। তাই আজকে ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে এ টু জেড আলোচনা করব।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

আপনার যদি একটা ব্যাংক একাউন্ট থাকে, তাহলে সেই একাউন্ট থেকে আপনি বিভিন্ন রকমের সুযোগ সুবিধা পাচ্ছেন। এছাড়াও ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট থেকে শিক্ষা বৃত্তির জন্য আবেদনও করতে পারবেন। এছাড়াও আপনি যদি ছাত্র অবস্থায় থেকে টাকা সঞ্চয় করতে চান। সেক্ষেত্রে ব্যাংক একাউন্ট একটি গুরুত্বপূর্ণ বিষয়।

তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আলোচনা করেছি। চলুন ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম সমূহ জেনে নেই

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য কি কি লাগে?

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য আপনার প্রয়োজনীয় কিছু কাগজপত্র অফিসে জমা দিতে হবে। চলুন জেনে নেই, ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্টের জন্য কি কি কাগজপত্র জমা দিতে হবে।

  • বিদ্যালয় থেকে স্টুডেন্ট আইডি। স্টুডেন্ট আইডি যদি না থাকে তাহলে প্রধান শিক্ষকের থেকে প্রত্যয়ন পত্র।
  • শিক্ষার্থীর অনলাইন জন্ম নিবন্ধন কার্ড অথবা ভোটার আইডি কার্ড।
  • সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন সত্যায়িত ছবি।
  • একাউন্ট তৈরি করার সময় প্রথম অবস্থায় ৫০০ টাকা জমা দিতে হবে। এই ৫০০ টাকা আপনার একাউন্টে থাকবে।
  • স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য একজন নমনি নির্বাচন করতে হবে। নমনির এক কপি ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি দিতে হবে।

উপরোক্ত এই কয়েকটি কাগজপত্র হলে আপনি ইসলামী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন। এছাড়াও আরো যদি কাগজপত্র লাগে তাহলে ইসলামী ব্যাংক এজেন্ট শাখায় যোগাযোগ করুন।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্টের সুবিধা

একজন শিক্ষার্থীর জন্য ইসলামী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট তৈরি করা অনেক বেশি জরুরী। কারণ আপনার যদি ইসলামী ব্যাংকে একটা স্টুডেন্ট অ্যাকাউন্ট থাকে,তাহলে আপনি বিভিন্ন রকমের সুবিধা পাচ্ছেন। ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট দিয়ে আপনি সম্পূর্ণ বিনামূল্যে টাকা লেনদেন করতে পারবেন।

ছাত্র অবস্থায় যারা টাকা সঞ্চয় করতে চাচ্ছেন তাদের জন্য ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট দিচ্ছে অনেক সুবিধা। আপনি চাইলে ইসলামী ব্যাংকের স্টুডেন্ট একাউন্ট দিয়ে ডিপিএস খুলতে পারেন। এছাড়া যে সকল শিক্ষার্থীর বাবা বিদেশে থাকে, তারা খুব সহজেই ইসলামী স্টুডেন্ট একাউন্টের মাধ্যমে দেশে টাকা আনতে পারবে।

বর্তমান সময়ে শিক্ষার্থীরা ফ্রিল্যান্সিং পেশায় নিজেকে নিয়োজিত করছে। ফ্রিল্যান্সিং এর টাকা খুব সহজে ইসলামী ব্যাংক একাউন্টের মাধ্যমে আনতে পারবেন। এছাড়াও আপনি ইসলামিক স্টুডেন্ট একাউন্ট এর মাধ্যমে বিভিন্ন প্রকারের বিল পরিশোধ করতে পারবেন।

শেষ কথা

আপনি নিশ্চয়ই ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম জানতে পেরেছেন। উপরোক্ত কাগজপত্র নিয়ে আপনাকে ইসলামী ব্যাংক এজেন্ট শাখায় যোগাযোগ করতে হবে। আমাদের দেশের প্রত্যেক উপজেলা ইসলামী ব্যাংক এজেন্ট শাখা রয়েছে। আপনার নিকটস্থ ইসলামী ব্যাংক শাখায় গিয়ে স্টুডেন্ট একাউন্ট তৈরি করে নিন।

ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য আপনাকে বেশি টাকা খরচ করতে হবে না। মাত্র ৫০০ টাকা জমা দিয়ে আপনি ইসলামী ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট তৈরি করতে পারবেন। ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট তৈরি করে আপনি বিভিন্ন সুযোগ সুবিধা ও ভোগ করতে পারেন। তাই দেরি না করে,খুব দ্রুত একটি ইসলামী ব্যাংক স্টুডেন্ট একাউন্ট তৈরি করে নিন।