অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম জানতে চাচ্ছেন? অনলাইনে SSC পরীক্ষার রেজাল্ট দেখার সহজ উপায় খুঁজছেন? তাহলে আর চিন্তার কোন কারণ নেই। আমাদের আজকের আর্টিকেল মনোযোগ পড়লে, সহজে আপনি অনলাইনে এসএসসি রেজাল্ট দেখতে পারবেন।

একটা সময় ছিল যখন এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য আমাদের স্কুলে গিয়ে ভিড় করতে হতো। তবে প্রযুক্তির কল্যাণে, আপনি ঘরে বসেই অনলাইনে এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করতে পারবেন।

কিন্তু আমাদের মধ্যে অধিকাংশ শিক্ষার্থী অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম জানে না। তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম কানুন সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাই অবশ্যই আপনি আজকের আর্টিকেল এড়িয়ে না গিয়ে মনোযোগ সহকারে পড়তে থাকুন।

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

মেসেজের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট পেতে অনেক সময় লাগে। দেখা যায় ৫/১০ মিনিট পার হয়ে যায় তারপরেও রেজাল্টের কোন মেসেজ আসে না। এছাড়াও প্রতিটা মেসেজের জন্য টাকা খরচ করতে হয়। তবে আপনি কি জানেন। আর আপনাকে রেজাল্ট এর জন্য ৫/১০ মিনিট অপেক্ষা করতে হবে না।

আপনি এক মূহুর্তের মধ্যেই অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এছাড়াও অনলাইনে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য কোন টাকা পয়সা লাগবে না। সম্পূর্ণ ফ্রিতে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার পাশাপাশি মার্কশিটও ডাউনলোড করতে পারবেন।

তাই এরকম সুযোগ হাতছাড়া করবেন না।এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য আপনাকে নিচের ধাপগুলো ভালোভাবে ফলো করতে হবে। অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম নিচে দেওয়া হলো।অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

ধাপ ১ঃ সরাসরি ফোনের ক্রোম ব্রাউজার ওপেন করতে হবে।

ধাপ ২ঃ নিচের লিংকে ক্লিক করুন http://www.educationboardresults.gov.bd/             

ধাপ ৩ঃ Examination অপশনে SSC/Dakhil সিলেক্ট করুন।

ধাপ ৪ঃ Year: যে বছরের রেজাল্ট জানতে চাচ্ছেন সেই বছর সিলেক্ট করুন। অর্থাৎ, ২০২৩ অপশনে ক্লিক করুন।

ধাপ ৫ঃ Board: যে শিক্ষাবোর্ডের আন্ডারে পরীক্ষা দিয়েছেন, সেই শিক্ষাবোর্ড বাছাই করুন।

ধাপ ৬ঃ Roll: পরীক্ষার্থীর এসএসসি পরীক্ষার রোল ইংরেজীতে লিখুন।

ধাপ ৭ঃ Reg. no: পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নাম্বার ইংরেজীতে লিখুন।

ধাপ ৮ঃ 4+3= আপনার সামনে যে দুটি সংখ্যা আসবে তার যোগফল লিখতে হবে।

ধাপ ৯ঃ Submit: সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করুন। তারপর আপনার এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

ব্যাস, মাত্র ২ মিনিটের মধ্যে এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করতে পারবেন উপরের ধাপগুলো অনুসরণ করে। শুধু একজনের রেজাল্ট নয়, হাজার হাজার শিক্ষার্থীর রেজাল্ট বের করা যাবে উপরের টিপস দ্বারা। তাই দেরি না করে এখনই উপরের ধাপগুলো অনুসরণ করে আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করুন।

উপসংহার

আশা করব, আপনি নিজেই এখন এসএসসি রেজাল্ট বের করতে পারবেন। অনলাইনের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করা অনেক সহজ। যা আপনি এখন জানতে পেরেছেন। এছাড়াও যদি অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে কোন প্রশ্ন থাকে। অবশ্যই আমাদের ওয়েবসাইটে কমেন্ট করে জানাবেন। আমরা সহযোগিতা করার চেষ্টা করব।

You May Also Like