কমলো ৩ ওভার, ম্যাচ হবে ১৭ ওভারের দেখুন শুরুর সময়

prothomalo bangla 2023 07 89ec0a7a f7d1 4027 a760 ac202c992a63 15e72bc4 ed47 40a5 82c8 98d89f56979e

বৃষ্টি নামার আগে আফগানিস্তানের ইনিংসের ৭.২ ওভারে স্কোরবোর্ডের অবস্থা ৩৯/২। দেড় ঘণ্টার বেশি সময়ের বিরতির পর জানা গেল ম্যাচ শুরুর সময়। ভেজা আউটফিল্ড থাকায় আম্পায়াররা তৃতীয়বারের মতো পর্যবেক্ষণ করে নিশ্চিত করলেন, যদি আর বৃষ্টি না হয় ম্যাচ শুরু হবে রাত ৮ টা ১৫ মিনিটে। কমে গেল ওভার, দুই দলের ইনিংসে হবে ১৭ ওভার করে। সর্বোচ্চ ২ বোলার করতে পারবে ৪ ওভার।
প্রথম টি টোয়েন্টির মতো আজও ম্যাচ শুরুর আগ থেকেই কানায় পূর্ণ হতে শুরু করে ১৮৫০০ ধারণ ক্ষমতার স্টেডিয়ামটি। মাঠের বাইরে টিকিটের জন্য হাহাকার করতে থাকা দর্শকের সংখ্যাও ভেতরের চাইতে নেহাত কম নয়। টস জিতে আগে বোলিং নেওয়া বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ইনিংসের শুরুটা করেন তাসকিন আহমেদকে দিয়ে। তাসকিন যেন হয়ে গেলেন ট্রেডমার্ক সাকিব আল হাসান; আগের বলে ছক্কা হজম করে পরের বলে উইকেট শিকার।

রহমানউল্লাহ গুরবাজ ৫ বলে ৮ করে বিদায় নিলে তাসকিন আহমেদের ঝুলিতে যায় ৫০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি উইকেট। সাকিব, মুস্তাফিজের পর তৃতীয় বাংলাদেশী হিসেবে অনন্য এই উইকেট শিকারির ক্লাবে তাসকিন নাম লেখালেন। দ্বিতীয় ওভারে হাসান মাহমুদ এসে খরচ করেন ২ রান। পরের ওভারে আবারও তাসকিনের আঘাত। এবার উইকেট হারান ৪ রান করা হযরতউল্লাহ জাজাই। তাসকিনের লাফিয়ে উঠা বলে কাট শট খেলতে গিয়ে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ হন জাজাই। স্কোরবোর্ডে ১৬ রান উঠতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে আফগানিস্তান।

মোহাম্মদ নবী ফিরতে পারতেন গোল্ডেন ডাক হয়ে। তাসকিন নবীকে লেগ বিফোরের ফাঁদে ফেলার সম্ভাবনা তৈরি করেও শেষপর্যন্ত পাননি উইকেটের দেখা। ৫ ওভারে ২১ রানে থাকা আফগানিস্তান পাওয়ার প্লের শেষ ওভারে মুস্তাফিজের বিপক্ষে ১৩ রান নিয়ে মোট ৩৪ রানে শেষ করে শুরুর ৬ ওভার। আগের ম্যাচে বাংলাদেশের ইনিংসে যখন ৭.২ ওভার তখন নামে বৃষ্টি। আজ আফগানিস্তানের ইনিংসেরও একই ওভারের সময় বেরসিক বৃষ্টির হানা।

মাঠে-ঘাসে বৃষ্টির ফোঁটা আছড়ে পড়ার শব্দ, অনেকটা আফগানদের আর্তনাদের মতো। ২৬ মিনিট পর অবশ্য থামে সিলেটের এই চিরচেনা বৃষ্টি। কাভার সরিয়ে মাঠ শুকানোর কাজে ব্যস্ত হন গ্রাউন্ডসম্যানরা। এর মাঝেই অনফিল্ড আম্পায়াররা দুই বার মাঠ পরিদর্শন করে গেছেন। পরবর্তী পর্যবেক্ষণের সময় নির্ধারিত হয় রাত ৮টা ৫ মিনিটে। তখনই জানা যায় ম্যাচ শুরুর সময়।

You May Also Like