বিপাকে রাজস্থান; বড় দায়িত্ব পড়লো মোস্তাফিজের উপর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের চলতি আসরের মাঝ পথে এবার নিজেকে সরিয়ে নিলেন অ্যান্ড্রু টাই। রবিবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তার দল রাজস্থান রয়্যালস।

আইপিএলের এবারের নিলাম থেকে টাইকে দলে নিয়েছিল রাজস্থান। তবে এখন পর্যন্ত দলটির হয়ে খেলার সুযোগ পাননি অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। মূলত ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট চলাকালীন নিজেকে সরিয়ে নিলেন তিনি।

রাজস্থানের দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে নিজেকে সরিয়ে নিয়েছেন টাই। এর আগে জৈব সুরক্ষা বলয়ে আর না থাকতে পেরে বাড়ি ফিরে গিয়েছেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টন। টাইয়ের চলে যাওয়ায় রাজস্থান শিবিরে আর মাত্র ৪ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন।

তাঁরা হলেন, দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস, ডেভিড মিলার, ইংল্যান্ডের জস বাটলার এবং বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। তাঁদের ৪ জনের মাঝে কেউ ইনজুরি পড়লে বড় বিপাকে পড়তে হবে রাজস্থানকে। যদিও এখন স্বস্তিতে নেই দলটি।

এর আগে আঙুলের ইনজুরির কারণে টুর্নামেন্টের শুরুতেই ছিটকে গিয়েছেন বেন স্টোকস। নিজেদের প্রথম ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন এই ইংলিশ অলরাউন্ডার। এদিকে আইপিএলের শুরু থেকেই চোটে ভুগছিলেন জোফরা আর্চার।

যে কারণে টুর্নামেন্টের প্রথম পাঁচ ম্যাচে তাঁকে পায়নি ২০০৮ সালের আইপিএল চ্যাম্পিয়নরা। ধারণা করা হচ্ছিল টুর্নামেন্টের মাঝপথে ফিরতে পারেন এই পেসার। তবে এবারের মৌসুমে ফেরা হচ্ছে না তাঁর। শুক্রবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment