ভবিষ্যদ্বাণীঃ এবার কোন দল বিশ্বকাপ জিতবে ভবিষ্যদ্বাণী করলেন মুরালিধরন-শেবাগ

InCollage 20230627 223822771 QpSYtXIz1C

বিশ্বকাপ শুরুর ঠিক ১০০ দিন আগে চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বিসিসিআই এবং আইসিসি। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ। তার আগেই ভবিষ্যদ্বাণী করলেন সাবেক দুই বিশ্বকাপজয়ী ক্রিকেটার বীরেন্দর শেবাগ ও মুত্তিয়া মুরালিধরন।

বিশ্বকাপের আগে এই ভবিষ্যদ্বাণী নিয়ে বেশ আগ্রহ থাকে সবার। কোন দল সেমিফাইনালে উঠবে, কোন দল চ্যাম্পিয়ন হবে। কে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন আর কেই-বা সর্বোচ্চ উইকেট পাবেন। তবে বিশ্বকাপ শুরু হতে এখনও অনেক সময় বাকি থাকলেও এখনই নিজেদের ভবিষ্যদ্বাণী জানিয়ে দিলেন শেবাগ ও মুরালিধরন।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে শেষ চার দল কারা হবে তাতে শেবাগ ও মুরালিধরনের মধ্যে কোনো দ্বিমত নেই। মুরালি ও শেবাগ দুজনই বলেছেন, সেরা চারে খেলবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তান। ২০১৯ বিশ্বকাপেও এই চার দলের তিন দল খেলেছিল সেমিফাইনাল। তবে নিউজিল্যান্ডের পরিবর্তে এবার সেই জায়গাটা পাবে পাকিস্তান, এমনটাই ধারণা করেছেন শেবাগ ও মুরালিধরন।

তবে সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারি কে হবেন, তাতে দ্বিমত রয়েছে দুজনের মধ্যে। ১৯৯৬ সালে শ্রীলঙ্কার হয়ে বিশ্বকাপ জেতা মুরালিধরনের মতে, বাবর আজম কিংবা জো রুটের মধ্যে কেউই হবে আসন্ন বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। আর শেবাগের পছন্দ বিরাট কোহলি, রোহিত শর্মা বা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।

এদিকে সবচেয়ে বেশি উইকেট শিকারিদের মধ্যে মুরালি বাজি ধরেছেন আদিল রশিদ বা রশিদ খানের ওপর। তার মতে, আসন্ন বিশ্বকাপে স্পিনাররা রাজত্ব করবে। তবে শেবাগের মতে, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ শামির মধ্যে কেউ হবে টপ উইকেট টেকার। তবে বুমরাহর ফিটনেস নিয়ে এখনও প্রশ্ন আছে তার।

বর্তমানে শ্রীলঙ্কাকে খেলতে হচ্ছে বিশ্বকাপ বাছাইপর্ব। তবে মুরালিধরনের বিশ্বাস, বিশ্বকাপে কোয়ালিফাই করে ভালো পারফর্ম করবে তার দেশ। মুরালিধরন বলেন, ‘শ্রীলঙ্কাকে সহজে হারানো যাবে না। আমরা সব প্রতিপক্ষের সঙ্গেই কঠিন লড়াই করব। ১৯৯৬ বিশ্বকাপেও আমাদের ফেবারিট হিসেবে বিবেচনা করেনি।’

You May Also Like