সৌম্যকে চরম পছন্দ কোচের, জাতীয় দলে ফেরার সম্ভবনা!

InCollage 20230622 193546496 3vBg3HUb7q

ক্রিকেট পাড়ায় একটা কথা চাওর আছে, চন্ডিকা হাথুরুসিংহের পছন্দের ছাত্রদের একজন সৌম্য সরকার। সেটার অবশ্য যথেষ্ট কারণও আছে। প্রথম দফায় যখন বাংলাদেশের কোচ ছিলেন হাথুরু, তখন দলের নিয়মিত সদস্য ছিলেন সৌম্য।

এরপর ফর্ম হারিয়ে দল থেকে বাদ পড়েন এই ওপেনার। কিন্তু ৬ বছর পর আবার যখন হেড কোচের ভূমিকায় হাথুরু, তখন আরও একবার সৌম্যের ওপর বাড়তি নজর এই লঙ্কান মাস্টারমাইন্ডের।

গত কয়েকদিন ধরে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সাথে নিয়মিতই অনুশীলন করছেন সৌম্য। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ব্যাট-বল হাতে নিজেকে ফিরে পাওয়ার মিশনে লড়ছেন বাঁহাতি এই ব্যাটার। সেই অনুশীলন প্রধান কোচ হাথুরু নিজে দাঁড়িয়ে থেকে পর্যবেক্ষণ করছেন। গতকাল বুধবারও দেখা গেছে হাথুরু নিজে থেকে সৌম্যের সঙ্গে কাজ করছেন।

এই বাঁহাতি ওপেনার ব্যাটিং অর্ডারে লোয়ার মিডল অর্ডারেও ব্যাটিং করেছেন। আর আসন্ন বিশ্বকাপ দলে সাত নম্বর পজিশন নিয়ে এখনও ধোয়াশা রয়ে গেছে। এই পজিশনের জন্য বেশ কয়েকজনকে ভাবা হচ্ছে।

সেই তালিকায় যোগ হতে পারেন সৌম্যও, এমন ধারণা অনেকেরই। পাশাপাশি অনুশীলনে সৌম্যের ওপর বাড়তি নজর থাকয় অনেকে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে বলছেন, লম্বা সময় পর আবারও দলে ফিরতে পারেন সৌম্য।

প্রধান কোচ হাথুরু অবশ্য পাইপ লাইনের ক্রিকেটারদের নিয়মিতই খোঁজ খবর রাখেন। এ নিয়ে গতকাল অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ জানান সে সবাইকে খেলার স্বাধীনতা দেয়, ‘হাথুরু কিন্তু সব খেলোয়াড়কে অনেক স্বাধীনতা দেয়। নিজের স্বভাবজাত খেলাটা খেলতে বলে।

ভুল করলে ও বলে, এটা এভাবে করলে ভালো হত। ওটাকে নিয়ে যে অনেক কিছু বলে, ওইরকম কিছ না। একজন খেলেয়াড়ের স্বাধীনতা আছে, ও ই জিনিসটা দেয়।’

You May Also Like