রিজওয়ান ঝড়ের পর হাসান আলীর দুর্দান্ত বোলিংয়ে সিরিজ জিতল পাকিস্তান

ইতিহাস গড়ার হাতছানি দিচ্ছিল জিম্বাবুয়ের। জিততে পারলে টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো সিরিজ করায়ত্ত করতে পারত তারা। কিন্তু ঘরের মাঠে সেই কাজটি আপ্রাণ চেষ্টা করেও পারেনি স্বাগতিকরা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে রোববার পাকিস্তানের কাছে ২৪ রানে হেরেছে জিম্বাবুয়ে। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতল পাকিস্তান।

হারারেতে আগে ব্যাট করতে নেমে তিন উইকেটে ১৬৫ রান করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৯১ রানে অপরাজিত থাকেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ৬০ বলের ইনিংসে তিনি হাকান পাচটি চার ও তিনটি ছক্কা। অধিনায়ক বাবর আজম করেন ৪৬ বলে ৫২ রান। এই ইনিংসের সুবাদে বিরাট কোহলিকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে দ্রুততম দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

১৬৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালো ছিল জিম্বাবুয়ের। বিশেষ করে টপ অর্ডারের ব্যাটসম্যানরা ভালো করেছিল। কিন্তু সেই ধারা ধরে রাখতে পারেনি মিডল অর্ডারের ব্যাটসম্যানরা। হাসান আলীর তোপে সাত উইকেটে ১৪১ রান করতে পারে স্বাগতিকরা।

ওপেনার মাধেবেরে ৪৭ বলে করেন সর্বোচ্চ ৫৯ রান। মারুমানি ৩৫, ব্রেন্ডন টেলর ২০, মুসাকান্দা ১০ রান করেন। বাকিদের সবার রান ছিল দশের নিচে। পাকিস্তানের হয়ে বল হাতে ৪ ওভারে ১৮ রানে সর্বোচ্চ চার উইকেট নেন হাসান আলী। ফলে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন তিনিই। হ্যারিস রউফ দুটি ও মোহাম্মদ হাসনাইন একটি উইকেট নেন।

টি-টোয়েন্টি সিরিজ শেষ। এবার টেস্টের পালা। আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হবে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট। ৭ মে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান: ২০ ওভারে ১৬৫/৩(রিজওয়ান ৯১*, বাবর আজম ৫২; জঙ্গে ৩/৩৭)

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৪১/৭(মাধভেরে ৫৯, মারুমানি ৩৫; হাসান আলি ৪/১৮, রউফ ২/৩৪)

সংশ্লিষ্ট খবর

Leave a Comment