আইসিসি থেকে দারুন সুখবর পেলেন ছন্দে থাকা শান্ত!

Najmul Santo

ব্যাট হাতে ক্যারিয়ারের অন্যতম সেরা সময়টুকুই কাটাচ্ছেন নাজমুল হাসান শান্ত। ওয়ানডে, টি-টোয়েন্টি থেকে শুরু করে টেস্ট ফরম্যাটেও ব্যাটে রান পাচ্ছেন এই ওপেনার।

সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের দুই ইনিংসেই শতক হাঁকিয়েছেন তিনি। ব্যাট হাতে এমন দুর্দান্ত পারফরম্যান্স করা শান্ত এবার সুখবর পেয়েছেন আইসিসি থেকে।

বুধবার (২১ জুন) আইসিসির সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে বেশ এগিয়েছেন টাইগারদের এই বাঁহাতি ব্যাটার। ১১২ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটারদের মধ্যে ৭৯ নম্বরে ছিলেন শান্ত। তবে আফগানদের বিপক্ষে দুর্দান্ত ব্যাট করা শান্ত আইসিসির নতুন র‍্যাঙ্কিংয়ে ৫০৩ রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছেন ৫৪ নম্বরে।

এছাড়া ঢাকা টেস্ট জয়ে ব্যাট হাতে বড় অবদান রাখেন সাবেক টাইগার অধিনায়ক মুমিনুল হকও। দ্বিতীয় ইনিংসে শতক হাঁকানো মুমিনিলও সুখবর পেয়েছেন আইসিসি থেকে। শেষ টেস্টে সেঞ্চুরি করে ৩০ রেটিং পয়েন্ট বাড়িয়ে এতে ৫০৪ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে ৫৩ নম্বরে ওঠে এসেছেন তিনি।

এদিকে, অস্ট্রেলিয়ার ব্যাটার মার্নাস লাবুশেনকে হটিয়ে টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠে এসেছেন ইংল্যান্ডের জো রুট। এছাড়া ইংল্যান্ডের হ্যারি ব্রুক ৫ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৩তম স্থানে উঠে এসেছেন।

তবে ৩ ধাপ পিছিয়ে ৩০তম স্থানে নেমে গেছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। আর ২ ধাপ পিছিয়ে বর্তমানে ৩২তম স্থানে রয়েছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস।

You May Also Like