InCollage 20230524 094834076 qEEAIi4G8X

বিশাল অংকের টাকার প্রস্তাব ফিরিয়ে দিলেন মুস্তাফিজ!

মার্কিন ডলারের স্পর্শ এবার সরাসরি ক্রিকেটে। মেজর লিগ ক্রিকেট নিয়ে বড় চমক দেখাতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। নতুন এই ফ্র্যাঞ্চাইজি লিগে খেললে মোটা অঙ্কের পারিশ্রমিক পেতেন মুস্তাফিজুর রহমান। তবে বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের এই ফেরিওয়ালা ফিরিয়ে দিয়েছেন মেজর লিগ ক্রিকেটের লোভনীয় সেই প্রস্তাব।

শুরুতে সায় দিলেও শেষপর্যন্ত মুস্তাফিজ মেজর লিগ ক্রিকেটে না খেলার সিদ্ধান্ত দিয়েছেন। এর কারণও সহজেই অনুমেয়। সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো মেগা দুই আসর। ফরম্যাটটাও ওয়ানডে, তাই টানা ক্রিকেটের ধকলের ব্যাপারও আছে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজও পাচ্ছে ‘বড় সিরিজ’ এর মর্যাদা।

তার ওপর মুস্তাফিজের প্রতিযোগিতাও বেড়ে গেছে। একসময় অবিসংবাদিতভাবে ছিলেন দেশসেরা পেসার, অথচ এখন একাদশে সুযোগ পেতেই হিমশিম খান। আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৪ উইকেট শিকার করে দলকে জেতানোর আগে তাকে দলে রাখার যৌক্তিকতা নিয়েও উঠে গিয়েছিল প্রশ্ন। সব মিলিয়ে মুস্তাফিজও যেন বুঝতে পারছেন, আপাতত দেশের হয়ে খেলাটাই তার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।

পেস বোলিং ইউনিটে দিনকে দিন প্রতিদ্বন্দ্বিতা বাড়ছে। তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও এবাদত হোসেন চৌধুরী আছেন সেরা ছন্দে। তবে তাদের তিনজনই ডানহাতি। বাঁহাতি পেসারদের মধ্যে মুস্তাফিজ ছাড়াও আছেন শরিফুল ইসলাম ও নবাগত মৃত্যুঞ্জয় চৌধুরী। তাদের মধ্যে মুস্তাফিজের পর্যায়ে এখনও যেতে পারেননি বাকি দুজন।

নিজের ওপর সেই দায়ভারটুকু হয়ত এখন বুঝতে শিখেছেন স্বল্পভাষী মুস্তাফিজও। তা-ই হয়ত মেজর লিগের এই লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দেওয়া!

বাংলাদেশের ক্রিকেটসহ আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের খবর সবার আগে পেতে এখানে ক্লিক করে সাবস্ক্রাইব করুন Cric BD Videos চ্যানেলটি।